Amar Praner Bangladesh

টিসিবির পণ্য হাতিয়ে নেয়ার জন্য গাসিক কাউন্সিলরের বিরুদ্ধে মানববন্ধন

 

 

এ,আর, মজিদ শরীফ :

 

টিসিবির পণ্য চুরিতে জড়িত থাকার অভিযোগে গাজীপুর সিটি কর্পোরেশনের ৩৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মামুন মন্ডলের বিচারের দাবিতে জেলা শহরের প্রধান সড়ক অবরোধ ও মানববন্ধন করেছেন এলাকার সাধারণ মানুষ।

রোববার ২৭ মার্চ সকাল সাড়ে ১০ টা থেকে গাজীপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধন ও সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করেছে। জানা যায়, গাজীপুর মহানগরীর বোর্ডবাজারে মো. শাহীন (৩৩) নামে এক ব্যবসায়ীর গুদাম থেকে গত শনিবার ২৬ মার্চ রাতে টিসিবির তেল, চিনি ও ডাল উদ্ধার করেছে থানা পুলিশ।

গ্রেপ্তার করা হয়েছে ওই ব্যবসায়ীকে। অভিযোগ উঠেছে, এই ব্যবসায়ী গাজীপুর সিটি করপোরেশনের ৩৫ নং ওয়ার্ড কাউন্সিলর মামুন মন্ডলের লোক। তার মদদপুষ্ট হয়েই ব্যবসায়ী টিসিবির পণ্য চুরি করেছে। মানববন্ধনকারীদের দাবি- এজন্য কাউন্সিলকে দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় আনতে হবে।

গাজীপুর মেট্রোপলিটন গাছা থানার উপপরিদর্শক এস.আই মোশারফ হোসেন জানান , শনিবার রাত ১ টার দিকে সরকারের জরুরি সেবা ৯৯৯ থেকে ফোন পেয়ে বোর্ডবাজারের মোহার খান ওয়াকফ এস্টেট মার্কেটের মো. শাহীনের গুদামে অভিযান চালিয়ে টিসিবির মোড়কযুক্ত ৩৭ বোতল সয়াবিন তেল (৭৪ লিটার), ৩৭ প্যাকেট চিনি ও ৩৭ প্যাকেট ডাল উদ্ধার করা হয়।

জিজ্ঞাসাবাদে আটক ব্যবসায়ী শাহীন পুলিশকে জানিয়েছেন, পণ্যগুলো জাহাঙ্গীর আলম ও রফিক নামের দুজন ব্যক্তি তার কাছে দুই লিটারের প্রতি বোতল সয়াবিন তেল ৩০০ টাকা করে (প্রতি লিটার ১৫০ টাকা দরে), চিনি ৬০ টাকা কেজি ও মসুর ডাল ৭০ টাকা কেজি দরে বিক্রি করেছেন।

জাহাঙ্গীর ও রফিক স্থানীয় ৩৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আব্দুল্লাহ আল মামুন মণ্ডলের ব্যক্তিগত সহকারী।

তবে বরাদ্দের পণ্য বিক্রি করার কথা অস্বীকার করে কাউন্সিলর মামুন মণ্ডল জানান, এসব পণ্য অন্য এলাকা থেকে এনেও কেউ বিক্রি করে থাকতে পারে। গাজীপুর মেট্রোপলিটন গাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. ইসমাইল হোসেন জানান, ব্যবসায়ী শাহীনের গুদাম থেকে টিসিবির পণ্য উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় শাহীনকে গ্রেপ্তার করে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে।