Amar Praner Bangladesh

ডাকাতির প্রস্তুতিকালে ৬ ভুয়া র‌্যাব গ্রেফতার, নকল পিস্তল-ইউনিফর্ম উদ্ধার

 

 

মোর্শেদ আলী মারুফ

 

রাজধানীর সাভারে র‌্যাব পরিচয়ে ডাকাতির প্রস্তুতিকালে ছয় জনকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৪)। এসময় তাদের কাছ থেকে নকল পিস্তল, ইউনিফর্ম, আইডি কার্ড ও হ্যান্ডকাপ উদ্ধার করা হয়। সোমবার (২৮ মার্চ) দুপুরে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানিয়েছে র‌্যাব-৪। এর আগে, শনিবার (২৬ মার্চ) রাত ১২টার দিকে সাভারের কলমা এলাকার সিএন্ডবি রোড এলাকায় অভিযান পরিচালনা করে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন- শেরপুর জেলার মো. সিদ্দিকুর রহমান ওরফে আবু বক্কর সিদ্দিক (৪০), কিশোরগঞ্জ জেলার মো. দুলু মিয়া ওরফে দুলাল (৩৫), ফরিদপুর জেলার মো. রাসেল খাঁন (৩২), ময়মনসিংহ জেলার মো. শাকিল (৩২) ও মো. রফিকুল ইসলাম হৃদয় (২৭) এবং কুমিল্লা জেলার মো. মোবারক হোসেন (৩৭)।

র‌্যাব জানায়, গত ২৬ মার্চ রাতে সাভারের কলমা এলাকার সিএন্ডবি রোডের উপর চেকপোস্ট বসিয়ে র‌্যাব পরিচয় দিয়ে ৭ থেকে ১০ জনের একটি চক্র বিভিন্ন ব্যবসায়ীদের কাছ থেকে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নেওয়ার উদ্দেশ্যে অবস্থান করছে, এমন গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৪ এর একটি আভিযানিক দল অভিযান পরিচালনা করে ৬ ভুয়া র‌্যাব’কে গ্রেফতার করতে সক্ষম হয়। এসময় তাদের কাছ থেকে ২টি খেলনা পিস্তল, ২ সেট র‌্যাব ইউনিফর্ম, ৩টি নকল র‌্যাব আইডি কার্ড, ২টি র‌্যাব জ্যাকেট, ১টি হ্যান্ডকাপ, ১টি সিগন্যাল লাইট ও ১টি মোটরসাইকেল উদ্ধার করা হয়।

র‌্যাব আরও জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামীরা তাদের কৃতকর্মের বিষয় স্বীকার করার পাশাপাশি জানায় যে, তারা দীর্ঘদিন যাবৎ পলাতক অজ্ঞাতনামা ৩/৪ জন আসামীদের সহায়তায় পরস্পর যোগসাজসে পূর্ব পরিকল্পিত ভাবে বিভিন্ন মহাসড়কে চেকপোস্ট বসিয়ে নিজেদেরকে র‌্যাব পরিচয় দিয়ে সাধারন ও নিরীহ লোকজনসহ বিভিন্ন ব্যবসায়ীদের কাছ থেকে প্রতারণার মাধ্যমে মোটা অংকের অর্থ হাতিয়ে নিচ্ছিলো। এ ঘটনায় তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন। অদূর ভবিষ্যতে এরূপ ভুয়া র‌্যাব পরিচয়দানকারী চক্রের বিরুদ্ধে র‌্যাব-৪ এর জোড়ালো সাঁড়াশি অভিযান অব্যাহত থাকবে বলেও জানায় র‌্যাব-৪।