Amar Praner Bangladesh

ডিমলায় আদালতের আদেশ অমান্য করে বাদী নিজেই জমি দখলের চেষ্টা করছে

 

 

মোহাম্মদ আলী সানুঃ

 

নীলফামারী ডিমলা উপজেলা ৮ নং ঝুনাগাছ চাপানী ইউনিয়ন দক্ষিণ সোনাখুলি কুঠি পাড়া মৌজার মৃত্যু নিজামুদ্দিন এর জামাতা সুরুজ্জামান (৪০) তার শ্বাশুড়িকে বাদী করে, জেএল নং ৫৩ খতিয়ান নং ১ দাগ নং ২৪৪৪ মোট ১ একর ২২ শতাংশ জমির মধ্যে ৮৫ শতাংশ জমি রক্ষায় গত ১৭ অক্টোবর ২০২১ ইং একই এলাকার মৃত্য জমসের আলীর ছেলে নাজিমুদ্দিন (৫০) সহ মোট ৭ জন কে আসামী করে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করেন।

অভিযোগকারী নাজিমুদ্দিন বলেন আদালত মামলাটি আমলে নিয়ে জেলার ডিমলা থানা সাব-ইন্সপেক্টর বসন্ত কুমার রায় গত ২৮ অক্টোবর ২০২১ ইং ফৌজদারী কার্যবিধি ১৪৫ ধারা মোতাবেক সরেজমিনে এসে আইনশৃঙ্খলা যেন বিঘ্ন সৃষ্টি না হয় এই মর্মে কোটের নির্দেশ প্রদান করেন।

এ ব্যাপারে বিবাদী নাজিমুদ্দিন আরও বলেন আদালতের আদেশের প্রতি আমাদের পূর্ণ শ্রদ্ধা রয়েছে এবং বিচার এর রায়ের অপেক্ষা করছি। এমতাবস্থায় গত ২৪ আগষ্ট সকালে সুরুজ্জামান ও তার পরিবার এবং অন্যান্য সদস্যগন আদালতের আদেশ কে অমান্য করে হাল চাষ করার চেষ্টা করে। এব্যাপারে এলাকাবাসী আতাউর রহমান, এসাহাক আলী,মোকছেদুল ইসলাম, হালিমুর রহমান, সইদার রহমান প্রমূখ বলেন আমারা দীর্ঘ দিন ধরে দেখে আসতেছি উক্ত জমিতেপুকুর, জমিতে থাকা ৩ টি দোকান ঘর বিবাদী নাজিমুদ্দিন ভোগ করে আসতেছে।

এ ব্যাপারে বাদীর জামাতা সুরুজ্জামান এর সঙ্গে কথা হলে তিনি হাল চাষের বিষটি স্বীকার করেন। ভূল হয়েছে মর্মে জানান।