Amar Praner Bangladesh

ডিমলা নাউতারায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

 

 

 

নীলফামারী প্রতিনিধিঃ

 

২৬ শে মার্চ সকাল ৭ টায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালনে ৬ নং নাউতারা ইউনিয়ন পরিষদ এর আয়োজনে নানা কর্মসূচী পালন করা হয়।

কর্ম সূচীর শুরুতে ইউপি সচিব দেলোয়ার হোসেনের সঞ্চালনায় জাতীয় পতাকা উত্তোলন,জাতীয় পতাকার প্রতি সম্মান প্রদর্শন,১ মিনিট নিরবতা পালন, বীর শহিদদের সহমর্মিতা পোষণ করে বিশেষ মোনাজ করা হয়।
পরিষদের অনুষ্ঠান শেষে চেয়ারম্যান নাউতারা গার্লস স্কুল এন্ড কলেজ এক ক্রীড়া প্রতিযোগীতা ও আলোচনা সভা এবং সাংস্কৃতিক অনুষ্ঠানে যোগদেন। এতে উপস্থিত ছিলেন নাউতারা গার্লস স্কুল এন্ড কলেজ এর অধ্যক্ষ গোলাম হাবিব চৌধুরী বাবু,, ইউনিয়ন পরিষদ বর্গ, স্কুল এন্ড কলেজ এর সহকারি শিক্ষক মন্ডলি সহ গন্যমান্য ব্যক্তিবর্গ।

উক্ত অনুষ্ঠান মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবসের আনুষ্ঠানিকতা শেষে চেয়ারম্যান, ফিতা কেটে মাঠে প্রবেশ করে শান্তির পায়রা উড়েয়ে এবং বাঁশিবাজিয়ে খেলা উদ্বোধন ঘোষনা করেন।

এসময় চেয়ারম্যান আশিক ইমতিয়াজ মোর্শেদ মনি বলেন, স্বাধীন সার্বভৌমত্ব পূর্ববাংলার লাল সবুজের পতাকায় লাল বৃত্তের মাঝে অবিরাম সংগ্রাম করে রক্তক্ষয়ী যুদ্ধের মধ্য দিয়ে বিশ্বের মানচিত্রে বাংলাদেশ নামক একটি ভূখন্ডে নাম লিখতে গিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বজ্র ধবনির সে আওয়াজ বুকে ও মুখে ধারণ করে উচ্চারন করে ছিল বীর বাঙালি অস্ত্র ধর বাংলাদেশ স্বাধীন কর, জয় বাংলা স্লোগানে স্লোগানে মুখরিত হয় পশ্চিমা শাসকগোষ্ঠীর বিরুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল। তাদের রক্তের ঋণ কোনদিনও শোধ হবার নয়। তাই ৩০ লক্ষ শহীদ ২ লক্ষ মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে অর্জিত স্বাধীনতাকে নাউতারা ইউনিয়ন বাসীর পক্ষ থেকে সে সকল শহীদ সম্ভ্রম হারায় বীরঙ্গনা মা বোনদের প্রতি জানাই বিনম্র শ্রদ্ধাঞ্জলি।