Amar Praner Bangladesh

ডৌয়াতলা সমবায় বহুমুখী মাধ্যমিক বিদ্যালয়ের পতাকা মঞ্চ উদ্বোধন ও এসএসসি ২০২২ ব্যাচের বিদায়

 

 

এস এম ফোরকান মাহমুদঃ

 

শুক্রবার (১০ জুন ) সকাল ১০টায় বামনা উপজেলার হলতা ডৌয়াতলা সমবায় বহুমুখী মাধ্যমিক বিদ্যালয়ের পতাকা মঞ্চ উদ্বোধন ও এসএসসি ২০২২ ব্যাচের বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত হয়ে।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিশিষ্ট কথা সাহিত্যিক বাংলা একাডেমির সভাপতি ড.সেলিনাহোসেন।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বামনা উপজেলা নির্বাহী অফিসার জনাব বিবেক সরকার, হলতা ডৌয়াতলা সমবায় বহুমুখী মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সম্মানিত সভাপতি আনোয়ার হোসেন খান (মজনু)।

আরও উপস্থিত ছিলেন হলতা ডৌয়াতলা ওয়াজেদ আলী খান ডিগ্রী কলেজের সম্মানিত অধ্যক্ষ মোঃ শফিকুল ইসলাম (টুকু)

বিদ্যালয়ের শিক্ষানুরাগী সদস্য জনাব গোলাম হায়দার হেমায়েত মৃধা, হলতা কুমিরমারা আবু জাফর মাধ্যমিক বিদ্যালয়ের অবসর প্রাপ্ত প্রধান শিক্ষক জনাব মোঃ দেলোয়ার হোসেন এবং অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব মোঃ কামাল হোসেন তালুকদার।

বিশিষ্ট কথা সাহিত্যিক বাংলা একাডেমির সভাপতি ড.সেলিনাহোসেন।
এসময় সকলের জন্য দোয়া ও সুস্বাস্থ্য কামনা করে তিনি বলেন, “শিক্ষা জাতীর মেরুদন্ড। আমাদের সকলকে সু-শিক্ষায় শিক্ষিত হয়ে দেশ ও জাতীর কল্যাণে কাজ করতে হবে। সমাজ থেকে কু-সংস্কার ও অন্ধকার দুর করতে পারে একমাত্র শিক্ষা। ভালো মানুষ হয়ে উঠতে আমাদের জ্ঞানের পরিধি আরো বৃদ্ধি করতে হবে।”

তিনি এসএসসি পরীক্ষার্থীদের উদ্যেশ্যে বলেন, “আজকে যারা এসএসসি পরীক্ষার্থী আছো তোমাদের সামনে ভবিষ্যৎ গড়ার পরীক্ষা। তোমরা মাধ্যমিক স্তরের পড়ালেখার পরীক্ষা দিতে যাচ্ছ। নিজের মেধা ও জ্ঞান কাজে লাগিয়ে মন দিয়ে পরীক্ষা দেবে। সেই সাথে ভালো ফলাফলের মাধ্যমে পিতামাতা ও বিদ্যালয়ের সুনাম বৃদ্ধি করবা এই আশা করি।”

তিনি আরো বলেন, হলতা ডৌয়াতলা বহুমুখী মাধ্যমিক বিদ্যালয় প্রতিষ্ঠালগ্ন থেকে এই অঞ্চলের নারী শিক্ষা প্রসারে অগ্রনী ভুমিকা পালন করে আসছে। সে সুনাম অক্ষুন্ন রাখতে বিদ্যালয়ের শিক্ষকরা কাজ করে যাচ্ছেন। শিক্ষার্থীতে প্রতি আহবান তোমরা ঠিকমতো লেখাপড়া করবে। সেই সাথে বিদ্যালয়ের উন্নয়নে ও পড়ালেখার মান বৃদ্ধিতে যা পদক্ষেপ নেওয়া দরকার তাই নেওয়া হবে।”

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে আরো বক্তব্য রাখেন, বামনা উপজেলা নির্বাহী অফিসার জনাব বিবেক সরকার,
এবং হলতা ডৌয়াতলা সমবায় বহুমুখী মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সম্মানিত সভাপতি আনোয়ার হোসেন খান (মজনু) বীর মুক্তিযোদ্ধা সহ অন্যান্যরা।