ঢাকায় ভারতের পররাষ্ট্র সচিব,শ্রিংলা

 

অনলাইন ডেস্ক:

 

আকস্মিক সফরে ঢাকায় পৌঁছেছেন ভারতের পররাষ্ট্র সচিব হর্ষ বর্ধন শ্রিংলা।

মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে কুর্মিটোলা বিমানবন্দরে অবতরণ করে তাকে বহনকারী ভারতীয় বিমান বাহিনীর বিমান ।সূত্র জানায়, ভারতের পররাষ্ট্রসচিব ঢাকাকে দিল্লির বিশেষ বার্তাও পৌঁছে দেবেন।

ঢাকায় অবস্থানের সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে হর্ষ বর্ধন শ্রিংলা গণভবনে সৌজন্য সাক্ষাত করবেন।

এছাড়া পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ ও পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেনের সঙ্গে বৈঠক করার কথা রয়েছে শ্রিংলার।

হর্ষ বর্ধন শ্রিংলা ভারতের পররাষ্ট্র সচিব হিসেবে দায়িত্ব নেওয়ার পর এটি হচ্ছে দ্বিতীয় দফায় ঢাকা সফর। এর আগে পররাষ্ট্র সচিব হিসেবে গত মার্চে প্রথমবারের মতো ঢাকা সফর করেন ঢাকায় নিযুক্ত ভারতের সাবেক এই হাইকমিশনার।

এর আগে, চলতি আগস্টে মুজিববর্ষের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ঢাকা সফর করার কথা ছিল ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির। কিন্তু করোনা পরিস্থিতির কারণে মুজিববর্ষের এই অনুষ্ঠান স্থগিত করা হয়। ফলে নরেন্দ্র মোদির সফরও স্থগিত হয়ে যায়। তবে এর মধ্যে দুই দেশের সরকারপ্রধানের মধ্যে একাধিক ভার্চুয়াল অনুষ্ঠানে দেখা হয়েছে এবং একাধিকবার টেলিফোনে আলাপ হয়েছে।

ঢাকা-নয়াদিল্লি সূত্রগুলো জানাচ্ছে, বাংলাদেশ-ভারত সম্পর্কের কোন কোন ইস্যুতে আগামী দিনগুলোতে জোর দিতে হবে, সে বিষয়ে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বার্তা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পৌঁছে দেবেন সচিব হর্ষ বর্ধন শ্রিংলা