Amar Praner Bangladesh

ঢাকা-বরিশাল আকাশপথে কমলো রাষ্ট্রীয় বিমান ভাড়া

 

 

গাজী আরিফুর রহমান, বরিশাল :

 

পদ্মা সেতু প্রভাবে নৌ-রুটের মতো আকাশ পথেও যাত্রী ধরে রাখতে বেসরকারী দুটি এয়ারলাইন্সের মতো সরকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্স দুই দফায় যাত্রী ভাড়া হ্রাস করেছে।

রবিবার ( ২৪ জুলাই ) সকালে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সবশেষে মাত্র তিন হাজার টাকা ভাড়া নির্ধারন করা হয়েছে। এর আগে গত বৃহস্পতিবার থেকে বরিশাল সেক্টরে একক ভ্রমনে যাত্রী ভাড়া সাড়ে তিন হাজার থেকে দুইশ টাকা হ্রাস করার পরে শনিবার ( ২৩ জুলাই ) তা তিন হাজার টাকায় নামিয়ে আনা হয়েছে।

সূত্রমতে, বেসরকারী ইউএস বাংলা গত ১৮ জুলাই বরিশাল-ঢাকা আকাশ পথের ভাড়া সাড়ে চার হাজার থেকে এক লাফে কমিয়ে সাড়ে তিন হাজার টাকায় নির্ধারন করেছে। একইদিন নভো এয়ার আরো এক টাকা কমিয়ে ৩ হাজার ৪৯৯ টাকায় যাত্রী পরিবহন শুরু করেছে।

এরই মধ্যে স্বপ্নের পদ্মা সেতু চালুর পর দক্ষিণাঞ্চল থেকে ঢাকার নৌপথে যাত্রী ভ্রমন প্রায় ৫০% হ্রাসের মুখে ডেক থেকে শুরু করে প্রথম ও ভিআইপি শ্রেণীতে যাত্রী ভাড়া হ্রাস করেছে বেসরকারী সব নৌ পরিবহন সংস্থাগুলো। আকাশপথে সরকারী-বেসরকারী সব এয়ারলাইন্সগুলো এতোদিন দেশের স্বল্প দুরত্বের ঢাকা-বরিশাল সেক্টরে সর্বাধীক দুরত্বের সমান ভাড়া আদায় করে আসছিলো। কিন্তু পদ্মা সেতু চালুর পরে আকাশ পথে যাত্রী সংখ্যা হ্রাস পাওয়ায় প্রতিযোগিতায় টিকে থাকতে এবার কিছুটা হলেও ভাড়া যুক্তিযুক্ত করা হয়েছে। বর্তমানে ঢাকা-বরিশাল আকাশপথে প্রতিদিন চারটি ফ্লাইট চালাচ্ছে সরকারী ও বেসরকারী এয়ারলাইন্সগুলো।