Amar Praner Bangladesh

ঢাকা-ময়মনসিংহ রোডে বাজার বসিয়ে চাঁদাবাজি করছে প্রভাবশালী নেতারা

 

আর কে রুবেল :

 

প্রবাদ আছে চোরে শোনে না ধর্মের কাহিনী। ঢাকা ময়মনসিংহ রোড নয়নপুর বাজার শ্রীপুর থানা দিন গাজীপুর।

রাস্তার উপরে বাজার বসিয়ে চাঁদাবাজি করছে এলাকার কিছু প্রভাবশালী নেতারা। এ বিষয়ে সরেজমিনে গিয়ে দেখা যায় গুরুত্বপূর্ণ একটি রাস্তা ঢাকা ময়মনসিংহ রোড মাত্র একটি গাড়ি চলার পথ রেখে বাকি পুরো রাস্তায় বাজার বসিয়েছে এলাকার কিছু প্রভাবশালী নেতারা। আর এ কারণে রাস্তাটিতে প্রচুর যানজট সৃষ্টি হয় এবং মানুষের চলাফেরা করতে ব্যাঘাত ঘটে।

স্থানীয় লোকজনের সাথে কথা বললে তারা জানান বহুদিন যাবত রাস্তার উপর বাজার বসিয়ে হাতিয়ে নিচ্ছে লক্ষ লক্ষ টাকা। বাজারের কিছু লোকজন জানান প্রতি দোকান থেকে ২০০/১৭০/১৫০/৫০ টাকা করে চাঁদা তুলে।সরেজমিনে দেখা যায় একজন লোক দোকান থেকে টাকা তুলছে এ সময় সাংবাদিক উপস্থিত টের পেয়ে দূরত্ব তিনি ঘটনাস্থল ত্যাগ করেন। তখন একজন দোকানদারকে জিজ্ঞেস করা হলো এই লোকটি কিসের টাকা নিচ্ছে। তখন দোকানদার তার পক্ষে সাফাই গেয়ে বলে পানির টাকা তুলছে এ বিষয়ে একজন দোকানদার পুরো ঘটনা খুলে বলেন এই বাজার আওয়ামী লীগের এক নেতা ডাক নিয়েছে তার নাম শফিক মোড়ল। গুরুত্বপূর্ণ একটি রাস্তা ঢাকা ময়মনসিংহ রোড নয়নপুর বাজার রাস্তার উপর কি করে ডাক নিয়ে বাজার বসাতে পারে। এটি পুরো অন্যায় ভাবে এবং দলীয় প্রভাব খাটিয়ে এই রাস্তার উপর বাজার বসিয়েছে।

এলাকার লোকজন নীরব ভূমিকা পালন করছে যা সরেজমিনে না গেলে বোঝা যাবে না এ যেন আমাবস্যার নির্জন রাত। সকাল থেকে শুরু হলেও বিকেল ৩ টা থেকে রাত ১১ টা পর্যন্ত এই বাজার জমজমাট ভাবে চলে। ব্যাঘাত ঘটে ঢাকা-ময়মনসিংহ রোডের যাত্রীদের ভোগান্তির শিকার হতে হয় তাদের। এ বিষয়ে প্রশাসনের দ্রুত ব্যবস্থা নেওয়া প্রয়োজন।