Amar Praner Bangladesh

ঢাকা-১৮ আসন- আওয়ামীলীগের কাউন্সিলর প্রার্থী পদে জনপ্রিয়রাই মনোনীত

আব্দুল্লাহ আল মামুনঃ

স্থানীয় জনমত ও গত বারের নির্বাচনে জনরায়ে অভিষিক্ত হওয়া বেশীর ভাগ কাউন্সিলরাই আবারো ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে (ঢাকা-১৮ আসনে)’র অন্তর্ভুক্ত এলাকায় আওয়ামীলীগের টিকিট পেয়েছেন ব্যালট যুদ্ধের লড়াইয়ে। এদের মধ্যে ঢাকা মহানগর উত্তর আওয়ামীলীগের নির্বাহী কমিটির সদস্য, বর্তমান কাউন্সিলর হাজী আফসার উদ্দিন খান, ১ নং ওয়ার্ড (উত্তরা) আওয়ামীলীগের প্রার্থী হিসেবে পুনরায় মনোনয়ন পেয়েছেন। ৪৪ নং ওয়ার্ডে বর্তমান জনপ্রিয় কাউন্সিলর শফিকুল ইসলাম শফিকেই মনোনয়ন দিয়েছেন আওয়ামীলীগের হাই কমান্ড।

উল্লেখ্য- সাংগঠনিক ভাবে শফিকুল ইসলাম শফি, উত্তরখান থানা আওয়ামীলীগের সহ-সভাপতি পদে আসীন রয়েছেন দীর্ঘ সময় ধরে। ৫০ নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর, ঢাকা মহানগর উত্তর আওয়ামী যুবলীগের সহ-সভাপতি ডি.এম শামীম আওয়ামীলীগের প্রার্থী হিসেবে মনোনীত হয়েছেন। তাঁর জনপ্রিয়তাও স্থানীয় জনপথে আকাশচুম্বী। ৪৫ নং ওয়ার্ডে আওয়ামীলীগ থেকে বর্তমান কাউন্সিলর ও উত্তরখান থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন মনোনয়ন পেয়েছেন। তিনি ক্লিন ইমেজের রাজনীতিবিদ হিসেবে স্থানীয় জনপথে সু-পরিচিত।

৪৭ নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর ও দক্ষিণখান থানা জাতীয় শ্রমিক লীগের সভাপতি মোতালেব মিয়া মনোনীত হয়েছেন। তাঁর ব্যক্তি ইমেজ স্থানীয় জনপথে প্রসারিত। ৫১ নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর ও স্থানীয় এলাকার বহু সমাজ সেবামূলক প্রতিষ্ঠানের সংগঠক, সমাজ হিতৈষী মোহাম্মদ শরীফুর রহমান আওয়ামীলীগ থেকে মনোনয়ন পেয়েছেন। ৪৮ নং ওয়ার্ডে দক্ষিণখান থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এ.কে.এম মাসুদুজ্জামান মিঠুকে মনোনয়ন দিয়েছে আওয়ামীলীগ। তিনি ক্লিন ইমেজের রাজনীতিবিদ হিসেবে সর্বমহলে সমাদৃত।

উল্লেখ্য- গত নির্বাচনে এই ওয়ার্ডের কাউন্সিলর বুলবুল দেওয়ানের বিজয় নিয়ে চরম বিতর্ক সৃষ্টি হয়েছিল।প্রবীণ রাজনীতিবিদকে অবজ্ঞা করার কারণে বুলবুল দেওয়ান এবারের নির্বাচনে দল থেকে মনোনয়ন পান নি বলে আওয়ামীলীগের স্থানীয় একাধিক নেতাকর্মী গণমাধ্যমকে জানান। ৫২ নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর, স্বচ্ছ রাজনীতিবিদ ফরিদ আহম্মেদকে মনোনয়ন দিয়েছে আওয়ামীলীগ। ৪৯ নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর আনিসুর রহমান নাঈম ঢাকা মহানগর উত্তর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ায়, তাঁর সাংগঠনিক পরিধির ব্যাপ্তিতায় ব্যাপকতা আসায়, সেখানে সাবেক দক্ষিণখান ইউপি’র মেম্বার ও দক্ষিণখান ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সফি উদ্দিন পণু মোল্লাকে আওয়ামীলীগ থেকে মনোনয়ন দেওয়া হয়েছে। ৫৪ নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর, বিশিষ্ট্য ব্যবসায়ী ও সমাজসেবক জাহাঙ্গীর হোসেন যুবরাজ আওয়ামীলীগের মনোনয়ন পেয়েছেন। তিনি স্বচ্ছ উদীয়মান রাজনীতিবিদ হিসেবে সুনাম কুঁড়িয়েছেন বিজ্ঞ মহলে।