তামিমের ব্যাটে সুন্দর সকাল

 

 

ক্রীড়া ডেস্কঃ

 

সাদাপোশাকে বাংলাদেশের পারফরম্যান্স বরাবরই হতশ্রী। তবে ক্যান্ডিতে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টের প্রথম সকাল নিজেদের করে নিয়েছে লাল সবুজের প্রতিনিধিরা। ওপেনার তামিম ইকবালের আগ্রাসী ব্যাটিংয়ের সঙ্গে শান্তর শান্ত ব্যাটিংয়ে প্রথম সেশনে এগিয়ে বাংলাদেশ।

সুরাঙ্গা লাকমালের বলে মিডউইকেটে দৃষ্টিনন্দন শটে চার মেরে রানের খাতা খোলেন তামিম, এক বল ডট দিয়ে আবারো চার। এবার স্কয়ার লেগে। এভাবেই আগ্রাসী শুরু করে লঙ্কান বোলারদের মনোবলে আঘাত করেন।

পাল্লেকেলের আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে প্রথম ওভারে আগ্রাসী শুরুর পর দ্বিতীয় ওভারেই ধাক্কা খায় বাংলাদেশ। সাইফ হাসান ফেরেন শূন্য রান করে। তবে তামিম ক্ষান্ত হননি; তিনি তার খেলা চালিয়ে যান সহজাত ভঙ্গিমায়।

নতুন ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্তকে নিয়ে গড়ে তোলেন দারুণ জুটি। শান্তও সঙ্গ দেন দক্ষ ব্যাটসম্যানের মতোই। তামিম ক্যারিয়ারের হাফসেঞ্চুরি তুলে নেন ৫২ বলে। এদিকে শান্ত খেলতে থাকেন ধীরে সুস্থে। দুজনের দ্বিতীয় উইকেটের জুটি থেকে আসে ১৫২ বলে ৯৮ রান।

তামিম ৭২ বলে ৬৫ ও শান্ত ৮৬ বলে ৩৭ রান করে ক্রিজে আছেন। টস জিতে ব্যাটিং করতে নেমে প্রথম সেশনের ২৭ ওভারে ১০৬ রান তুলে মধ্যাহ্ন বিরতিতে যায় মুমিনুল হকের দল।