Amar Praner Bangladesh

তুরাগে ইভটিজিংয়ের প্রতিবাদ করায় সাংবাদিকের উপর বখাটেদের হামলায় আহত ২

 

মনির হোসেন (শিশির) :

 

রাজধানী তুরাগে ইভটিজিং এর প্রতিবাদ করায় বখাটেদের সন্ত্রাসী হামলায় আহত হয়েছে একুশে টেলিভিশনের সংবাদ উপস্থাপক সাব্বির আহমেদ(২৯) ও তার ছোট ভাই মোঃ ইমন হোসেন শান্ত(২৪)। রবিবার (২১ আগষ্ট) সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে ধউর উত্তরণের প্রথম গেইটের ভিতরের রাস্তায় এই ঘটনা ঘটে। আহত ইমন হোসেন শান্ত স্থানীয় শিপ ইন্টার ন্যাশনাল হাসপাতালে ভর্তি আছেন তার অবস্থা গুরুতর, এবং সাব্বির আহম্মেদ প্রথমিক চিকিৎসা নিয়ে বাসায় চলে যান।

ভুক্তভোগী সাংবাদিক সাব্বির আহমেদ জানান, রোববার সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে তিনি ও তার ছোট ভাই ধউর উত্তরণ প্রজেক্টে হাঁটতে বেরিয়েছিলেন। জেভিয়ার্স বিল্ডিংয়ের সামনে তখন দুই মেয়ের পথ রোধ করে ইভটিজিং করছিল তিন বখাটে। এ সময় ইভটিজিংয়ের প্রতিবাদ করে মেয়ে দুটিকে রক্ষা করতে এগিয়ে যায় সাব্বির ও তার ভাই ইমন। বখাটেরা কিশোর গ্যাংয়ের অপর সদস্যদের ফোন দিয়ে ঘটনাস্থলে ডেকে আনে। প্রায় ২০ থেকে ২৫ জন তাদের ওপর দেশীয় অস্ত্র লাঠি-সোঠা নিয়ে তাদের উপর হামলা ও মারধর করে। ভুক্তভোগী ইমন হোসেন শান্ত স্থানীয় শিপ ইন্টার ন্যাশনাল হাসপাতালে ভর্তি আছেন তার অবস্থা গুরুতর এবং সাব্বির আহম্মেদ প্রথমিক চিকিৎসা নিয়ে বাসায় চলে যান।

এ ঘটনায় সন্ত্রাসীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন তিনি। উল্লেখ্য যে, সাব্বির আহম্মেদ সংবাদ উপস্থাপক ২১ শে টেলিভিশন এবং ইমন হোসেন শান্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্বাস্থ্য অর্থনীতি বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র বলে জানা যায়। তাদের গ্রামের বাড়ি বরগুনা জেলার গৌরিচন্না গ্রামের মৃত আনোয়ার হোসেনের ছেলে। বর্তমানে ধউর খান মসজিদ লিংকন এর বাড়ীর ভাড়াটিয়া।

এ বিষয়ে জানতে চাইলে তুরাগ থানার ওসি মেহেদী হাসান জানান, উক্ত ঘটনায় থানায় অভিযোগ দায়ের হয় নাই। অভিযোগ করলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।