Amar Praner Bangladesh

তুরাগে মোবাইল ফোন কিনে না দেওয়ায় গলায় ফাঁস দিয়ে কলেজ ছাত্রের আত্মহত্যা

 

মনির হোসেন (শিশির) :

 

রাজধানী তুরাগের দিয়াবাড়ি চন্ডালভোগ পুকুরপাড় এলাকায় মোবাইল ফোন কিনে না দেওয়ায় মো: লাব্বি (১৮) নামের এক কলেজ ছাত্র গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। পুলিশ তার লাশ উদ্ধার করে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠিয়েছেন।

পুলিশ জানায়, শনিবার (২৩ জুলাই) দিনগত গভীর রাতে নিজ শয়নকক্ষে গলায় ফাঁস দিয়ে ওই ছাত্র আত্মহত্যা করে। খবর পেয়ে তুরাগ থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে নিহতের ঝুলন্ত লাশ উদ্ধার করে থানায় নিয়ে যায় । নিহত মো: লাব্বি ব্রাক্ষনবাড়িয়া জেলার আসুগঞ্জ থানার আড়াইসিদা গ্রামের মোঃ মনু মিয়ার ছেলে।

বর্তমানে তুরাগে দিয়াবাড়ি চন্ডালভোগ পুকুরপাড় এলাকায় লেজু মিয়ার বাড়ির ব্যাচেলর ভাড়াটিয়া হিসাবে বসবাস করতেন। সে এই এলাকার স্থানীয় মাইলস্টোন স্কুল এন্ড কলেজের এইচএসসি প্রথম বর্ষের ছাত্র ছিলেন ।

তুরাগ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোঃ শরিফুল ইসলাম জানান, শনিবার (২৩ জুলাই) দিনগত গভীর রাতে তার ঘরের দরজা বন্ধ করে সিলিং ফ্যানের সাথে গলায় রশি পেঁচিয়ে ফাঁস দিয়ে আত্মহত্যা করেন । পরে বিষয়টি পাশের রুমের ভাড়াটিয়ারা আঁচ করতে পেরে নিকটস্থ তুরাগ থানায় খবর দেয় । খবর পেয়ে তুরাগ থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে নিহতের ঝুলন্ত লাশ উদ্ধার করে থানায় নিয়ে যায় । পরে প্রাথমিক সুরতহাল রিপোর্ট তৈরি করে ময়না তদন্তের জন্য শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠিয়েছেন।

প্রাথমিক তদন্তে জানা যায়, বাবা-মায়ের কাছে এন্ড্রয়েড মোবাইল ফোন চায়, না দেওয়াতে অভিমান করে এই পথ বেছে নেন।
এ ব্যাপারে তুরাগ থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে । নিহতের ময়না তদন্তের রিপোর্ট হাতে পাওয়ার পর পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানান পুলিশের এই কর্মকর্তা ।