Amar Praner Bangladesh

দলীয় প্রতীকে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচন- ওবায়দুল কাদের

জাহাঙ্গীর আলম রাজু, সাভার প্রতিনিধি :
ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচন এই প্রথম দলীয় প্রতিকে হবে। যা এর আগে কখনো হয়নি। সেই সাথে জনগনের উন্নয়নে যে কাজ করবে এবং গ্রহণযোগ্য হবে এমন প্রার্থীকেই মনোনয়ন দেবে আওয়ামী লীগ। প্রার্র্থী দলীয় নেতা এমনকি শুধু সমর্থক থেকেও হতে পারেন বলে জানিয়েছেন, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। সোমবার দুপুরে ঢাকা-আরিচা মহাসড়কের সাভারের হেমায়েতপুরে রাস্ত পারাপারের জন্য নব নির্মিত ফুটওভার ব্রিজ উদ্বোধন শেষে তিনি এই কথা বলেন।
এসময় মন্ত্রী আরো বলেন, সিটি কর্পোরেশন নির্বাচনে দলে এবং দলের বাহিরে আওয়ামী লীগ সমর্থক একাধিক ভাল প্রার্থী রয়েছে। এদের মধ্যে থেকে বিভিন্ন সংস্থার জরিপ এবং দলীয় মনোনয়ন বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী যে ব্যক্তি জনগণের কাছে সবচেয়ে বেশী গ্রহণযোগ্য হবে তাকেই  প্রার্থী করা হবে বলেও জানান মন্ত্রী।
মন্ত্রী বলেন, বিএনপির ঘরেই গনতন্ত্র নেই, তারা কিভাবে দেশের গনতন্ত্র নিয়ে কাজ করবে, তারা গনতন্ত্রে বিশ্বাস করে না। এছাড়া বিএনপির বড় নেতারা কারাগার থেকে বাইরে বেরিয়ে আসছেন, ছোট নেতাদের খোঁজ নেয় না বলেও সমালোচনা করেন।
পদ্মা সেতুর কাজ সময় মতো শেষ হবে কিনা এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, পদ্মা সেতুর কাজ যথা সময়ে শেষ করার পরিকল্পনা নিয়ে কাজ এগিয়ে চলছে। পাশাপাশি ফুট ওভার ব্রিজ ব্যবহারের জন্য জনগনকে অনুরোধ করেন। এছাড়া শীতের কৃয়াশার কারনে সড়ক র্দুঘটনা বাড়ছে, তাই নূন্যতম গতিবেগে গাড়ি চালানোর জন্য চালকের প্রতি নির্দেশ দেন মন্ত্রী। এর আগে সকালে সাভারে নবীনগরে আরও একটি ফুট ওভার ব্রিজ উদ্বোধন করেন মন্ত্রী। মোট ১৮ কোটি টাকা ব্যয়ে দুইটি ফুট ওভার ব্রিজ ও হেমায়াতেপুর বাস স্ট্যান্ডের ৮ লেনের সড়ক উদ্বোধন করা হয়।
উদ্বোধন অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন স্থানীয় আওয়ামীলীগ নেতা কর্মীসহ সড়ক ও জনপথের উধ্বর্তন কর্মকর্তাগন।