Amar Praner Bangladesh

দিনাজপুরে টিআইবি’র প্যাকটা প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত

 

 

মোঃ নূর ইসলাম নয়ন, দিনাজপুর প্রতিনিধি :

 

দিনাজপুরে ট্রান্সপারেন্সি ইনটারন্যাশনাল বাংলাদেশ-টিআইবি’র নতুর প্রকল্প “পার্টিসিপেটরি অ্যাগেইস্ট করাপশন : টুওয়ার্ডস ট্রান্সপারেন্সি অ্যান্ড অ্যাকাউন্টেবিলিটি (প্যাকটা) প্রকল্পের অবহিতরন সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৭ জুলাই-২০২২) বেলা ১২টায় দিনাজপুর জেলা প্রশাসন সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন দিনাজপুরের জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী। সচেতন নাগরিক কমিটি-সনাক দিনাজপুর জেলা কমিটির সভাপতি প্রফেসর আব্দুর জলিল’র সভাপতিত্বে অবহিতকরণ সভায় প্রতিষ্ঠানটি নতুন এই প্রকল্পের বিস্তারিত দিক তুলে ধরেন টিআইবি’র রংপুর ও রাজশাহী অ লের কো-অর্ডিনেটর কমল কৃষ্ণ সাহা। সভায় বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার সচিন চাকমা, দিনাজপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ইমদাদ সরকার, দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি মোঃ নুরুল হুদা দুলাল, দিনাজপুর সিভিল সার্জন ডাঃ মোঃ বোরহানুল ইসলাম, দিনাজপুর সনাকের সাবেক সভাপতি ও দিনাজপুর পৌরসভার সাবেক মেয়র মোঃ সফিকুল হক ছুটু প্রমূখ।

সনাকের দিনাজপুর এরিয়া কো-অর্ডিনেটর মোঃ আব্দুল হান্নান’র স ালনায় সভায় দিনাজপুর জেলা সিনিয়র তথ্য অফিসার মোঃ সোহেল মিয়া, দিনাজপুর পৌরসভার নির্বাহী প্রকৌশলী মোঃ মিনারুল ইসলাম খান, ২৫০ শয্যাবিশিষ্ট দিনাজপুর জেনারেল হাসপাতালের তত্বাবধায়ক ডাঃ মোঃ ফজলুর রহমান, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ আফরোজ উল্লাহ, জেলা সমাজসেবা কর্মকর্তা মোঃ আবু বকর সিদ্দিকসহ দিনাজপুরে কর্মরত বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তা, গনমাধ্যম প্রতিনিধি, এনজিও প্রতিনিধি ও টিআইবি-সনাকের প্রতিনিধিবৃন্দ অংশগ্রহণ করেন।

সভায় ১৯৯৬ সালে বাংলাদেশে টিআইবি প্রতিষ্ঠার পর থেকে এ যাবত প্রতিষ্ঠানটির সাফল্য ও অর্জনসমূহ তুলে ধরা হয়। সভায় বলা হয়, নতুন “পার্টিসিপেটরি অ্যাগেইস্ট করাপশন ঃ টুওয়ার্ডস ট্রান্সপারেন্সি অ্যান্ড অ্যাকাউন্টেবিলিটি” (প্যাকটা) প্রকল্পের লক্ষ্য টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি) অর্জনের জন্য দুর্নীতি হ্রাস এবং সেবা প্রদান কার্যাক্রমে শুদ্ধাচার বৃদ্ধি। এর প্রত্যাশিত দুইটি ফলাফল হলো সুশাসন শক্তিশালীকরণে সেবা প্রদানকারী প্রতিষ্ঠানের সেবা প্রদানের মান এবং কর্মদক্ষতা উন্নয়ন ও দুর্নীতি মোকাবেলায় কার্যকর নীতি ব্যবস্থা শক্তিশালী করা।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী নিজ নিজ জায়গা থেকে দুর্নীতি প্রতিরোধে সকলকে কাজ করার আহবান জানান।