Amar Praner Bangladesh

দিনাজপুর প্রেসক্লাবে বঙ্গবন্ধু’র স্মারক মূর‌্যাল ‘বাতিঘর’ এর উদ্বোধন : হুইপ ইকবালুর রহিম

 

 

মোঃ নূর ইসলাম নয়ন, দিনাজপুর :

 

জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেছেন বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মূর‌্যাল প্রেসক্লাবে স্থাপনের মধ্য দিয়ে মুক্তিযুদ্ধের চেতনাকে শানিত করবে। সাংবাদিকরা শতভাগ মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী। তিনি বলেন, বাংলাদেশ স্বল্পন্নোত দেশ থেকে উন্নয়নশীল দেশে পরিনত হয়েছে। সরকারের উন্নয়নে চিত্রগুলো সাংবাদিকরা তাদের লেখনির মাধ্যমে জনগনকে অবগত করবে। সাংবাদিকরা জাতির বিবেক। স্বাধীনতা বিরোধী ও ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে সাংবাদিকরা সোচ্চার হবেন। বঙ্গবন্ধু ও তার পরিবারে হত্যার ঘটনায় জিয়াউর রহমান প্রত্যক্ষ জড়িত বলে হুইপ বলেন, শুধু বঙ্গবন্ধুকে হত্যা করে জিয়া খান্ত হননি। মুক্তিযুদ্ধের পক্ষে সেনাসদস্য, পুলিশকে ফাঁসিতে ঝুলিয়েছে। ২১ শে আগষ্টের ঘটনায় জাতির জনকের কন্যা শেখ হাসিনাকে হত্যা চেষ্টা চালিয়েছিলেন খালেদা জিয়ার পুত্র তারেক রহমান। ইতিহাসে আজ তারা ঘৃনিত।

২৬ মার্চ শনিবার মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে দিনাজপুর প্রেসক্লাবে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে বঙ্গবন্ধু’র স্মারক মূর‌্যাল ‘বাতিঘর’ এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি।

দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরুপ বকসী বাচ্চুর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক সুব্রত মজুমদার ডলারের সঞ্চালনে বক্তব্য রাখেন হাবিপ্রবি’র ভিসি প্রফেসর ড. এম কামরুজ্জামান, জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী, পুলিশ সুপার মোহাম্মদ আনোয়ার হোসেন বিপিএম, পিপিএম (বার), দিনাজপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি চিত্ত ঘোষ, সাবেক সাধারন সম্পাদক গোলাম নবী দুলাল প্রমুখ। এর আগে প্রেসক্লাব চত্বরে বঙ্গবন্ধুর স্মারক মূর‌্যাল ‘বাতিঘর’ উদ্বোধন করেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি। এই মূর‌্যাল উদ্বোধনের মধ্য দিয়ে উত্তরবঙ্গের একমাত্র দিনাজপুর প্রেসক্লাবেই প্রথম বঙ্গবন্ধুর মূর‌্যাল স্থাপন করা হলো। বঙ্গবন্ধুর এই মুর‌্যালটি বেদিসহ উচ্চতা ১৪ ফিট ও প্রস্থ ১৩ ফিট। নান্দনিক এই মূর‌্যালটি সকলের নজর কেড়েছে।