Amar Praner Bangladesh

দুর্ঘটনা কবলিত লরি জব্দ : মামলা দায়ের উত্তরায় লরিচাপায় ট্রাফিক কনস্টেবলসহ নিহত-২

 

 

রবিউল আলম রাজু :

 

রাজধানীর উত্তরায় লরিচাপায় ট্রাফিক পুলিশের এক কনস্টেবলসহ দুই জন নিহত হয়েছেন। নিহত পুলিশ সদস্যের নাম কাজী মাসুদ (৩৭) ও কাউন্টার কর্মচারী মো: জাহাঙ্গীর আলম (২৮)। পুলিশ এ ঘটনায় দুর্ঘটনা কবলিত চট্টগ্রাম মেট্রো ঢ-৮১-২৬৩৯ নম্বরের লরিটিকে জব্দ করলেও চালক পালিয়ে গেছে।

নিহত মাসুদ বাগেরহাট জেলার কঁচুয়া থানার দোপাখালী গ্রামের কাজী হেমায়েত উদ্দিনের পুত্র। বর্তমানে তিনি রাজধানীর দক্ষিণখান এলকায় স্ত্রী ও দুই মেয়ে নিয়ে বসবাস করে আসছিল।

আজ রোববার দুপুর দেড়টায় উত্তরা পশ্চিম থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মহসীন দুই জন মারা যাবার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, শনিবার দিবাগত রাত তিনটা ২০ মিনিটের দিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের উত্তরার আবদুল্লাহপুর টঙ্গী ব্রিজের কাছে এ দুর্ঘটনা ঘটে। পরে গুরুতর আহতাবস্থায় কনস্টেবল মাসুদকে উদ্ধার করে উত্তরা আধুনিক মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে আজ রোববার ভোর ৪টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এছাড়া স্হানীয় টিকেট কাউন্টারের কর্মচারী জাহাঙ্গীর আলম (২৮)কে রাতে উদ্বার করে উত্তরা ১১ নং সেক্টর লেকভিভ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তার বিস্তারিত জানার চেষ্টা চলছে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি)র ট্রাফিক উত্তর বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) মো. বদরুল হাসান জানান, কনস্টেবল কাজী মাসুদ আব্দুল্লাহপুর এলাকায় শনিবার রাত্রিকালীন দায়িত্বে ছিলেন। দায়িত্ব পালনকালে শনিবার মধ্যরাতের রাস্তা পারাপারের সময় বেপরোয়া গতিতে আসা একটি লরি তাকে ধাক্কা দেয়। ওই সময় ঘটনাস্থলে কর্তব্যরত সার্জেন্ট তাকে উদ্ধার করে উত্তরার একটি হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

পুলিশের এ কর্মকর্তা জানান, দুর্ঘটনার পর ঘাতক চট্টগ্রাম মেট্রো ঢ-৮১-২৬৩৯ নম্বরের লরিটি জব্দ করা হয়েছে। তবে, লরি চালক পালিয়ে গেছেন। দুর্ঘটনার পর খবর পেয়ে উত্তরা পশ্চিম থানার উপ- পরিদর্শক (এসআই) মো, মনির হোসেন ঘটনাস্হলে পৌঁছে লাশের সূরতহাল করেন।

পুলিশ বলছে, লরিচাপায় ওই পুলিশ কনস্টেবলের কপালে আঘাত ও বুকের পাঁজরের হাড় ভেঙে গেছে।
এছাড়া তার মাথায় ও বুকে আঘাত পেয়েছেন। মৃত্যুর সঠিক কারণ নির্ণয়ের জন্য লাশ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

পুলিশের একটি সূত্র জানান, সড়ক দুর্ঘটনায় নিহত পুলিশ কনস্টেবল কাজী মাসুদ ডিএমপি ট্রাফিক উত্তর বিভাগের উত্তরা পূর্ব জোনে কর্তব্যরত ছিলেন। তিনি ২০০৪ সালের ২৫ ফেব্রুয়ারি বাংলাদেশ পুলিশে কনস্টেবল হিসেবে যোগ দেন।

ডিএমপি উত্তরা পশ্চিম থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মহসীন জানান, এঘটনায় সড়ক পরিবহন আইনে থানায় একটি মামলা দায়ের হয়েছে। দুর্ঘটনা কবলিত লরিটিকে জব্দ করা হয়েছে। লরি চালককে আটকের জন্য পুলিশী অভিযান অব্যাহত আছে।