Amar Praner Bangladesh

দেশ রূপান্তরের সম্পাদক অমিত হাবিব মারা গেছেন

 

 

নিজস্ব প্রতিবেদকঃ

 

দৈনিক দেশ রূপান্তরের সম্পাদক অমিত হাবিব চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। মস্তিষ্কে রক্তক্ষরণজনিত কারণে গত এক সপ্তাহ ধরে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। তার মৃত্যুতে শোক জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (২৮ জুলাই) রাত ১১টার দিকে জাতীয় নিউরোসায়েন্স ইনস্টিটিউট ও হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় অমিত হাবিবের। তার বয়স হয়েছিল ৫৮ বছর।

দৈনিক দেশ রূপান্তরের আলোকচিত্র সম্পাদক শাহাদাত পারভেজ বলেন, গত ২১ জুলাই কর্মস্থলেই মস্তিষ্কে রক্তক্ষরণ হয় অমিত হাবিব ভাইয়ের। এরপর তাকে প্রথমে রাজধানীর স্কয়ার হাসপাতালে ও পরে বিআরবি হাসপাতালে নেওয়া হয়। সেখানে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসা দেওয়া হচ্ছিল তাকে। তিন দিন আগে তাকে নেওয়া হয় জাতীয় নিউরোসায়েন্স হাসপাতালে।

অমিত হাবিবের মৃত্যুতে গভীর শোক ও দুঃখপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এক শোকবার্তায় প্রধানমন্ত্রী তার আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

২০১৭ সালে দৈনিক দেশ রূপান্তরের প্রতিষ্ঠাকালীন সম্পাদক হিসেবে যোগ দেন অমিত হাবিব। এর আগে তিনি ২০০৯ সালে দৈনিক কালের কণ্ঠের নির্বাহী সম্পাদক হিসেবে যোগ দিয়েছিলেন। পরে ২০১৩ সাল থেকে পত্রিকাটির উপদেষ্টা সম্পাদকের দায়িত্ব পালন করেন।

অমিত হাবিব ১৯৮৭ সালে খবর গ্রুপ অব পাবলিকেশন্সে একইসঙ্গে প্রতিবেদক ও সহসম্পাদক হিসেবে কর্মজীবন শুরু করেন। পরে সাপ্তাহিক পূর্বাভাস পত্রিকায় সহসম্পাদক ও ১৯৯১ সালে দৈনিক আজকের কাগজে জ্যেষ্ঠ সহসম্পাদক হিসেবে যোগ দেন। ১৯৯২ সালে তিনি যোগ দেন দৈনিক ভোরের কাগজে। পদোন্নতি পেয়ে সেখানে পর্যায়ক্রমে যুগ্ম বার্তা সম্পাদক ও বার্তা সম্পাদকের দায়িত্ব পালন করেন।

২০০৩ সালে দৈনিক যায় যায় দিন পত্রিকায় প্রধান বার্তা সম্পাদক হিসেবে যোগ দেন অমিত হাবিব। পরে ২০০৭ সালে চীনের আন্তর্জাতিক বেতারে বিদেশি বিশেষজ্ঞ হিসেবে যোগ দেন, কাজ করেন বেইজিংয়ে। ২০০৮ সালেই দৈনিক সমকালের প্রধান বার্তা সম্পাদক হিসেবে যোগ দেন তিনি।