রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:৩২ অপরাহ্ন

নতুন ড্যাটিং সেবা নিয়ে আসছে ফেসবুক

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ৩ মে, ২০১৮
  • ৩৪ Time View

প্রানের বাংলাদেশ ডেস্ক:

ফেসবুকে নতুন ফিচার হিসেবে যুক্ত হতে চলেছে ‘ড্যাটিং’ সেবা। সমপ্রতি এমন ঘোষণা দিয়েছেন সামাজিক যোগাযোগ মাধ্যমটির প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মী মার্ক জুকারবার্গ। তিনি জানিয়েছেন, নতুন এই সেবাটির ব্যবহারকারীরা পাবেন শক্তিশালী গোপনীয়তা ও নিরাপত্তার সুযোগ।

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের সান হোসে শহরের ম্যাকএনরি কনভেনশন সেন্টারে আয়োজিত এফএইট ডেভেলপারদের এক সম্মেলনে নতুন এই সেবার ঘোষণা দেন জুকারবার্গ। এ খবর দিয়েছে দ্য ইন্ডিপেন্ডেন্ট।

জুকারবার্গকে উদ্ধৃত করে খবরে বলা হয়, প্রায় ২০ কোটি ফেসবুক ব্যবহারকারী তাদের ‘সিঙ্গেল’ হিসেবে উল্লেখ করে রেখেছে।

নতুন এই সেবাটির মাধ্যমে তারা তাদের বন্ধু-তালিকার বাইরের মানুষদের সঙ্গেও যুক্ত হতে পারবে। তিনি বলেন, এটা হবে বাস্তব, দীর্ঘমেয়াদি সম্পর্ক করার জন্য- শুধুমাত্র সাক্ষাৎ করার জন্য নয়। তিনি আরো বলেন, আমরা এই সেবাটি তৈরির একেবারে শুরু থেকেই গোপনীয়তা ও নিরাপত্তার কথা বিবেচনা করেছি। আপনার বন্ধুরা আপনার প্রোফাইল দেখতে পারবেন না। কেবল আপনাকে আপনার বন্ধু নয় এমন মানুষদের (সঙ্গে পরিচিত হতে) পরামর্শ দেয়া হবে।

ফেসবুকের প্রধান পণ্য বিষয়ক কর্মী ক্রিস কক্স বলেন, এই সেবাটি বহুদিন ধরে তৈরি করা হচ্ছে। তিনি বলনে, আমরা নিশ্চিত ছিলাম ‘ফেসবুকের’ পরবর্তী সংযোজন ড্যাটিংই হবে। আমরা আশা করি এর মাধ্যমে ফেসবুক ব্যবহারকারীরা আরো নতুন মানুষের সঙ্গে পরিচিত হবে এবং হয়তো সঙ্গী খুঁজে পাবে।

নতুন এই সেবাটি সক্রিয় থাকবে কেবল ফেসবুক অ্যাপ এর মাধ্যমে। কক্স বলেন, তাদের কাছে অপশন থাকবে, বিভিন্ন গ্রুপ বা ইভেন্ট এর মধ্য দিয়ে একই ধরনের আগ্রহের বিষয় খুঁজে বের করার। তবে ড্যাটিং সেবার মধ্য দিয়ে মানুষ কি করবে তা তাদের বন্ধুরা দেখতে পারবে না। আমরা এই পরবর্তীতে এই বিষয়ে আরো তথ্য প্রকাশ করবো। সেবাটি এই বছরই পরীক্ষামূলকভাবে চালু করা হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category