বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০২:১৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
চুরির ঘটনায় হয় না তদন্ত, ধরা পড়েনা চোর টাঙ্গাইলে অন্যের ভূমিতে আশ্রয়ণ প্রকল্পের ঘর নির্মাণের অভিযোগ! নড়াইল লোহাগড়া উপজেলা দুই সন্তানের জননীকে গলা কেটে হত্যা উত্তরার সুন্দরী মক্ষিরাণী তন্নি অনলাইনে চালাচ্ছে দেহ ব্যবসা মিরপুর এক নাম্বারের ফুটপাত থেকে কবিরের লাখ লাখ টাকা চাঁদাবাজি নাম ঠিকানা লিখতে পারেনা সাংবাদিকে দেশ সয়লাব গ্যাস ও বিদ্যুতের অতিরিক্ত দাম নিয়ে সংসারের হিসাব সমন্বয় করতে গলদঘর্ম দেশবাসী ভারত থেকে চুয়াডাঙ্গার বিভিন্ন পথে প্রবেশ করছে মাদক ৮০টি পরিবারের চলাচলের পথ বন্ধ করার প্রতিবাদে এলাকাবাসীর মানববন্ধন অর্থ ও ভূমি আত্মসাৎ এ সিদ্ধহস্থ চুয়াডাঙ্গার প্রতারক বাচ্চু মিয়া নির্লজ্জ ও বেপরোয়া

নবাবগঞ্জে বরকত উল্লাহ খানের চেহলাম অনুষ্ঠিত-২০২৩

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ১২ জানুয়ারী, ২০২৩
  • ১৭৬ Time View

 

 

খান পাপেল :

 

ঢাকা জেলার নবাবগঞ্জ থানার রামনাথপুর গ্রামে বাংলাদেশ বিশ্ব শান্তি আহ্বায়ক সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি দরবারে এলাহীর খাস বান্দা মরহুম শাহ্ সুফি হযরত মোহাম্মদ বরকত উল্লাহ খান (রহ) ১৮ তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে চেহলাম ও দোয়া মাহফিল মহাসম্মেলন ২০২৩ অনুষ্ঠিত হয়।

মহাসম্মেলন জাতি ধর্ম, বর্ণ, নির্বিশেষে হাজার হাজার ভক্তবৃন্দের ঢল। ঐতিহাসিক বিশ্ব শান্তির মহা সম্মেলনে উপস্থিত ভক্তদের উদ্দেশ্যে বিশ্ব শান্তি আহবায়ক সমিতির সভাপতি দরাবারে এলাহীর খাস বান্দা শাহ্ সুফি হযরত মোহাম্মদ আব্দুল বারী বক্তব্য রাখেন। হুজুরের দীর্ঘ আলোচনায় বর্তমান বিশ্বের সার্বিক অবস্থা ধর্মের নামে ভন্ডামী, জঙ্গি তৎপরতা, জঙ্গি দমনে বর্তমান সরকারের সাফল্য ও ইহকালের শান্তি পরকালের মুক্তির ব্যাপারে হযরত মোহাম্মদ (স:) এর আর্দশের ব্যাপারে, বিশ্ব শান্তি আহবায়ক সমিতির প্রতিষ্ঠাতা মরহুম শাহ্ সুফি হযরত মোহাম্মদ বরকত উল্লাহ খান (রহ) জীবনী, লেখনী, ইচ্ছা, অভিপ্রায়, প্রথম খলিফা হযরত মোহাম্মদ বজলুর রশিদ (রহ:) অভিপ্রায়, বর্তমান সংগঠনের কার্যকলাপ, লক্ষ্য, উদ্দেশ্য, গঠনতন্ত্র ও দরবারে এলাহীর ব্যাপারে ব্যাপক আলোচনা করেন।

তিনি বলেন, পৃথিবীর সব ভালো মানুষ একজাত, পৃথিবীর সব খারাপ মানুষ আরেক জাত। দুই জাত মিলেই আমরা পৃথিবীতে বসবাস করি। খারাপ আর ভালো যখন মিশে যায় তখন মহান প্রভু দয়া করে নবী রাসূল প্রেরণ করেন। হযরত আদম (আ:) থেকে সর্বশেষ নবী হযরত মোহাম্মদ (স:) পর্যন্ত মানব জাতির মুক্তির জন্য মহান আল্লাহ দয়া করে অগনিত নবী রাসূল প্রেরণ করেন।

শেষ নবী হযরত মোহাম্মদ (স:) এর পর পথহারা মানুষকে পথ দেখানোর জন্য, ইসলাম ধর্মকে সজীব রাখার জন্য পৃথিবী থেকে অশান্তি দূর করার জন্য যেহেতু হযরত মোহাম্মদ (স:) খাতামুন নাবীইন তাই উনার পরে নবী রাসুলের পরিবর্তে যুগে যুগে গাউস, কুতুব, রকীব, নকীব, আফজাল, মুর্শেদ, মুজাদ্দেদ, খাস বান্দা প্রেরণ করেন। আল্লাহর শান কায়েম রাখার জন্য তারই ধারাবাহিকতায় আমাদের দয়াল দরদী মুর্শেদ আধ্যাত্মিক তাপসকুল শিরোমনি রওশন জামিল কেবলায় দো-জাহান আরেফে কামেল মুর্শেদ মুকাম্মেল মুজাদ্দিদে জামান যুগ শ্রেষ্ঠ হাদী জামানার ইমাম দরবারে এলাহীর খাস বান্দা হলেন বৃহত্তর ঢাকা জেলার নবাবগঞ্জ থানার রামনাথপুর গ্রামের কৃষক মরহুম আব্দুল কাদের খানের পুত্র হযরত মোহাম্মদ বরকত উল্লাহ খান (রহ:)। হযরত বাবা সাহেবকে আল্লাহ পাক অভিসিক্ত করেন ১৯৫১ সালের ৮ই জুলাই রোজ রবিবার। আজ থেকে ৭২ বছর পূর্বে হযরত বাবা সাহেব নিজেও জানতেন না আল্লাহ পাক উনাকে দিয়ে ধর্মের গোলামী করাবেন।

এ গোলাম উনার এক চরণ ধরা দাস। মহান ও প্রভু এভাবেই অশান্তি পূর্ন জগতে শান্তি প্রতিষ্ঠার জন্য এক বান্দাকে খাস করেন। ঐ বান্দার কোন ভয় নাই দুনিয়া ও আখিরাতের জিন্দেগীতে এটা মহান প্রভুর ওয়াদা। হুজুরের প্রতিটি কথাতেই ছিল পবিত্র কোরআনের রেফারেন্স উক্ত অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার বেলায়েত হোসেন, যুব সংগঠনের সভাপতি ইউনুস মিয়াজী সহ আরও অনেকে।

 

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

এই সাইটের কোন লেখা কপি পেস্ট করা আইনত দন্ডনীয়