মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ১২:১৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
শ্রমিক লীগের ৫৩ নং ওয়ার্ডের সভাপতি রুবেলকে হত্যার চেষ্টা : থানায় অভিযোগ অস্ত্রধারী নুর আলম নূরুকে গ্রেফতারের জন্য মানববন্ধন হলেও নূরু অধরা : প্রশাসন নিরব তিন দিনের সফরে ঢাকায় বেলজিয়ামের রানি ভূমিকম্প: তুরস্কে ও সিরিয়ায় নিহত ৫ শতাধিক উত্তরা বিজিবি মার্কেট এখন আর ডালভাত কর্মসূচিতে নেই মন্দিরে মূর্তির পায়ে এ্যাড. রফিকুল ইসলাম ও তার স্ত্রী’র সেজদা প্রতিবাদে নির্যাতন ও মামলার শিকার মোঃ জলিল রৌমারীতে অটোবাইক শ্রমিক কল্যাণ সোসাইটির অফিস উদ্বোধন যুবলীগ নেতাদের ছত্রছায়ায় কল্যাণপুরে আবাসিক হোটেলে রমরমা দেহব্যবসা তিতাসের অসাধু কর্মকর্তাদের আতাতে লাইন কাটার নামে প্রতিনিয়ত গ্রাহকদের সাথে ব্ল্যাকমেইলিং করছে প্রতারক চক্র রাজধানীর উত্তরখান থেকে ড্যান্ডি পার্টির ১৬ সদস্য গ্রেপ্তার

নরসিংদীতে হেযবুত তওহীদের বিরুদ্ধে উস্কানি, হুমকি ও মিথ্যাচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ২৪ জানুয়ারী, ২০২৩
  • ১১ Time View

 

 

মনির হোসেন সাগর, নরসিংদী : 

 

নরসিংদীর ইটাখোলায় ওয়াজ-মাহফিলের আড়ালে হেযবুত তওহীদের বিরুদ্ধে উস্কানি, হুমকি ও মিথ্যাচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৩ জানুয়ারি ২০২৩) বিকেলে নরসিংদী জেলা প্রেসক্লাব হলরুমে হেযবুত তওহীদ নরসিংদী জেলা শাখার আয়োজনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে মূল বক্তব্য পেশ করেন হেযবুত তওহীদের নরসিংদী জেলা স্বাস্থ্য বিষয়ক সম্পাদক গাজী শাহিদুল হাসান আইয়ুবী এবং সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ও সিলেট বিভাগীয় আমির আলী হোসেন।

সংবাদ সম্মেলনের মূল বক্তব্যে গাজী শাহিদুল হাসান আইয়ুবী বলেন, গত ২১ ডিসেম্বর ২০২৩ রোজ শনিবার নরসিংদী ইটাখোলা ইদগাহ মাঠে, যেখান হেযবুত তওহীদের নরসিংদী জেলা কার্যালয় অবস্থিত, সেখানে অত্যন্ত পরিকল্পিতভাবে ওয়াজ-মাহফিলের নামে একটি সমাবেশ ডাকা হয়। উক্ত সমাবেশে হেযবুত তওহীদের আস্তানা ভেঙ্গে দাও, গুড়িয়ে দাও স্লোগান দেয় ওয়াজকারীরা। হেযবুত তওহীদকে প্রকাশ্যে শতশত মুসল্লির সামনে ইহুদির দালাল, খ্রিষ্টান, নাস্তিক, ইসলামের শত্রু ইত্যাদি বলে গালাগালি করে। এক পর্যায়ে হেযবুত তওহীদ সদস্যদেরকে হত্যার হুমকি ও উস্কানি দিতে থাকে।

গাজী শাহিদুল হাসান আইয়ুবী বলেন, হেযবুত তওহীদ বিগত ২৮ বছর ধরে সন্ত্রাস, জঙ্গিবাদ, সাম্প্রদায়িকতা, ধর্মব্যবসা ইত্যাদির বিরুদ্ধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে ইসলামের সঠিক আদর্শ প্রচার করছে। আমাদের এই কাজ মানবতার কল্যাণে, সম্পূর্ণ নিঃস্বার্থভাবে। আমাদের এই মহতী কাজে প্রথম থেকেই বাধা দিয়ে আসছে ধর্মব্যবসায়ী একটি গোষ্ঠী, যারা নানান উপায়ে পবিত্র ধর্ম ইসলামকে ব্যবহার করে নিজেদের স্বার্থ উদ্ধার করে থাকে এবং ধর্মকে তাদের রুটিরুজির হাতিয়ার হিসেবে ব্যবহার করে থাকে। এই গোষ্ঠীটি আমাদের নামে জঘন্য মিথ্যা, বানোয়াট, আজগুবি কথা বানিয়ে ওয়াজ শুনতে আসা ধর্মপ্রাণ মুসুল্লির সামনে ওয়াজ মাহফিলে, খোতবায় ও অনলাইনে প্রচার করছে, আক্রমণের হুমকি দিচ্ছে।

এসব হুজুগ-গুজব সৃষ্টিকারী গোষ্ঠীটির বিরুদ্ধে ব্যবস্থা নিতে সরকারের উদ্দ্যেশ্যে তিনি বলেন, “বাংলাদেশ একটি শাসনতান্ত্রিক রাষ্ট্র, এখানে আইন-কানুন রয়েছে। তারা আইনের তোয়াক্কা না করে হেযবুত তওহীদের বিরুদ্ধে এভাবে প্রকাশ্যে মিথ্যাচার করেছে, হুমকি দিয়েছে। এতে করে আমাদের সদস্যদের জান-মাল হুমকির মধ্যে পড়েছে। এই ধর্মান্ধ, উগ্রবাদী, সাম্প্রদায়িক, ধর্মব্যবসায়ী এবং এদের অন্ধ অনুসারীদের দ্বারা যে কোনো সময়ে, যে কোনো স্থানে আক্রান্ত হতে পারি। এই ধরনের বে-আইনী সমাবেশ করে শান্তিপূর্ণ পরিবেশকে অশান্ত করে তোলার জন্য এই গোষ্ঠীটি উঠে পড়ে লেগেছে।” এসময় সরকার ও প্রশাসনের নিকট এই উগ্রবাদীদের মিথ্যাচার এবং হুমকির বিরুদ্ধে অতিদ্রুত যথাযথ পদক্ষেপ গ্রহণ করার আহ্বান জানান গাজী শাহিদুল হাসান আইয়ুবী।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, নরসিংদী জেলা সাধারণ সম্পাদক মাহে আলম কাজী, জেলা সাংগঠনিক সম্পাদক মো. ফারুক মিয়া, সংগঠনের সদর শাখার সভাপতি আক্কাস আলী, পলাশ উপজেলা সভাপতি ও জেলা শিক্ষা ও প্রশিক্ষণ বিষয়ক মোকছেদ আলী, মনোহরদী উপজেলা সভাপতি আল আমিন ভূঁইয়া, রায়পুরা উপজেলা সভাপতি মোঃ মঞ্জুর মিয়া, শিবপুর উপজেলা সভাপতি জাহাঙ্গীর আলম, দৈনিক দেশেরপত্র জেলা প্রতিনিধি রেজাউল করিম, জে টিভির জেলা প্রতিনিধি মিজান , শিবপুর প্রতিনিধি আলম মৃধা, দেশেরকন্ঠ পত্রিকার জেলা প্রতিনিধি এস. আলম, সহ হেযবুত তওহীদের জেলা ও উপজেলা পর্যায়ের নেতৃবৃন্দ এবং জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

এই সাইটের কোন লেখা কপি পেস্ট করা আইনত দন্ডনীয়