Amar Praner Bangladesh

নলছিটিতে অবৈধ নিয়োগ বাতিলের দাবিতে সংবাদ সম্মেলন

 

 

গাজী আরিফুর রহমান, বরিশাল :

 

ঝালকাঠির নলছিটি উপজেলার গোপালপুর দারুন জান্নাত দাখিল মাদ্রাসার আয়া পদে অবৈধ নিয়োগ বাতিলের দাবিতে সংবাদ সম্মেলন করেছেন নাসরিন বেগম নামে এক চাকুরী প্রার্থী।

সোমবার (১২ সেপ্টেম্বর) দুপুর ১২ টায় নলছিটি সাংবাদিক অফিসে উপস্থিত হয়ে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন নিয়োগ বঞ্চিত প্রার্থী নাসরিন বেগম। এসময় তার স্বামী মো. আসলাম হোসেন উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে নাসরিন বেগম জানান, পত্রিকায় বিজ্ঞপ্তির পেয়ে আয়া পদে তিনি ২০২০ সালের ২৪ ডিসেম্বর লিখিত আবেদন করেন। ওই আবেদনপত্রে স্থানীয় সংসদ সদস্যের সুপারিশ ছিল। মাদ্রাসা কর্তৃপক্ষ আবেদন যাচাই-বাছাই করে ৪ জন প্রার্থীকে গত ১২ আগস্ট সকাল ১০টায় উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার অফিসে সাক্ষাৎকারের জন্য ডাকেন। সাক্ষাৎকার দিতে গিয়ে অফিস তালাবদ্ধ দেখতে পান। খোঁজখবর নিয়ে ওইদিন বিকালে তিনি জানতে পারেন, মদ্রাসা সুপার মো. ফরিদ আহমেদ ও ম্যানেজিং কমিটির সভাপতিসহ অন্যান্য সদস্যরা যোগসাজশে গোপনে বরিশাল মহানগরীর বিএম কলেজে নিয়োগ পরীক্ষা সম্পন্ন করেন। রহস্যজনক কারণে ঝালকাঠি জেলার বাইরে এ নিয়োগ পরীক্ষা নেয়া হয়।

তিনি আরও জানান, নিয়োগ পরীক্ষায় একই পরিবারে তিনজন অংশগ্রহণ করেন। এদের মধ্য থেকেই একজনকে চাকুরি দেয়া হয়েছে।

নাসরিন বেগম জানান, অবৈধ নিয়োগ বাতিলের দাবিতে তিনি বাদি হয়ে ঝালকাঠি আদালতে একটি মামলা দায়ের করেছেন। এছাড়াও দূর্নীতি দমন কমিশন, জেলা প্রশাসকসহ বিভিন্ন দপ্তরে আবেদন জমা দিয়েছেন। সংবাদ সম্মেলনে অবৈধ নিয়োগ বাতিলের দাবি জানান তিনি।