Amar Praner Bangladesh

নালিতাবাড়ীতে জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন সমাপনি ও মূল্যায়নসভা অনুষ্ঠিত

 

 

মোঃ শামছুল হক :

 

সপ্তাহব্যাপী নানা কর্মসূচীর মধ্য দিয়ে শেরপুরের নালিতাবাড়ীতে জাতীয় মৎস্য সপ্তাহ-২০২২ ইং উদযাপন উপলক্ষ্যে মূল্যায়নসভা, পুরস্কার বিতরন ও সমাপনি অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা মৎস্য দপ্তর সূত্রে, জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে ২৩ জুলাই হতে ২৯ জুলাই পর্যন্ত উপজেলা মৎস্য দপ্তর ও উপজেলা প্রশাসনের আয়োজনে ৭দিন ব্যাপী কর্মসূচী গ্রহন করে। এর মধ্যে ২৩ জুলাই সকালে সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভা ও মাইকিং এ প্রচার প্রচারনা করা হয়।

২৪ জুলাই মৎস্য চাষী, মৎস্যজীবি, বেকার যুবক, যুব মহিলাসহ সড়ক র‌্যালী, উপজেলা পরিষদ চত্বর পুকুরে প্রতিকী পোনা অবমুক্তকরন, মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে আলোচনাসভা, উপজেলার ৪ জন সফল মৎস্য চাষীদের মাঝে পুরস্কার বিতরন, মৎস্য সেক্টরে বর্তমান সময়ে সরকারের অগ্রগতি ও সাফল্য বিষয়ে প্রামান্য চিত্র প্রদর্শন। ২৫ জুলাই প্রান্তিক পর্যায়ে মৎস্য চাষী ও মৎস্য জীবিদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। ২৬ জুলাই অবৈধ জালের বিরোদ্ধে অভিযান পরিচালনা করা হয়।

২৭ জুলাই উপজেলার গুরুত্বপূর্ন এলাকায় মৎস্য চাষীদের মাছ চাষ বিষয়ক পরার্মশ সেবা প্রদান ও পুকুরের মাটি ও পানি পরিক্ষা করাসহ প্রমান্য চিত্র প্রদর্শন করা হয়। ২৮ জুলাই ১০জন ক্ষুদ্র প্রান্তিক চাষীদের মাঝে ৫শটি মনোসেক্স তেলাপিয়া পোনা মাছ বিতরন ও ১৮জন সুফল ভোগীদের মাঝে মাছ চাষ বিষয়ে প্রশিক্ষন প্রদান করা হয়।

২৯ জুলাই জাতীয় মৎস্য সপ্তাহের মূল্যায়নসভা ও সমাপনি অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এসব অনুষ্ঠানে উপজেলা পরিষদ চেয়ারম্যান মোকছেদুর রহমান লেবু, নির্বাহী অফিসার হেলেনা পারভীন ও উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ এমদাদুল হক, মৎস্যচাষী, খামার মালিকসহ ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।