মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:০৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
মিরপুর এক নাম্বারের ফুটপাত থেকে কবিরের লাখ লাখ টাকা চাঁদাবাজি নাম ঠিকানা লিখতে পারেনা সাংবাদিকে দেশ সয়লাব গ্যাস ও বিদ্যুতের অতিরিক্ত দাম নিয়ে সংসারের হিসাব সমন্বয় করতে গলদঘর্ম দেশবাসী ভারত থেকে চুয়াডাঙ্গার বিভিন্ন পথে প্রবেশ করছে মাদক ৮০টি পরিবারের চলাচলের পথ বন্ধ করার প্রতিবাদে এলাকাবাসীর মানববন্ধন অর্থ ও ভূমি আত্মসাৎ এ সিদ্ধহস্থ চুয়াডাঙ্গার প্রতারক বাচ্চু মিয়া নির্লজ্জ ও বেপরোয়া রাজধানীর গুলশান-বনানীতে স্পার অন্তরালে চলছে অনৈতিক কার্যকলাপ ও মাদক ব্যবসা তিতাসের ভুয়া ম্যাজিষ্ট্রেট’র সংবাদ সামনে আসায় বেরিয়ে আসছে থলের বিড়াল জাতির জনক বঙ্গবন্ধুর সৃজনশীল সৃষ্টি এমপি সোলায়মান হক জোয়ার্দ্দার (ছেলুন) শ্রমিক লীগের ৫৩ নং ওয়ার্ডের সভাপতি রুবেলকে হত্যার চেষ্টা : থানায় অভিযোগ

নীরবে চলে গেল মালিঙ্গার ক্যারিয়ারের ২০০ তম ওয়ানডে!

Reporter Name
  • Update Time : সোমবার, ২১ আগস্ট, ২০১৭
  • ৩১ Time View

একজন পেসারের জন্য ২০০তম ওয়ানডে খেলা অনেক বড় একটা বিষয়। ইনজুরির সঙ্গে পেসারদের যতটুকু লড়তে হয়, আর কোনো সেকশনের ক্রিকেটাররা এতটা লড়েন না। ভারতের বিপক্ষে ৫ ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচটি ছিল লঙ্কান গতি তারকা লাসিথ মালিঙ্গার  ক্যারিয়ারের ২০০তম ম্যাচ। এমন একটা দিনে খালি হাতেই সাজঘরে ফিরতে হল মালিঙ্গাকে।

রবিবার রাতে ডাম্বুলায় ভারতের বিপক্ষে বল হাতে ম্যাজিক দেখাতে পারলেন না একসময়ের ‘ইর্য়কার স্পেশালিষ্ট’। ৮ ওভার হাত ঘুরিয়ে খরচ করলেন ৫২ রান। দেশের মাটিতে সিরিজ, তবুও মালিঙ্গার ২০০ তম ম্যাচ নিয়ে ডাম্বুলায় কোনো জাঁকজমক আয়োজন চোখে পড়ল না। মাঠে গুটিকয়েক মালিঙ্গা ভক্তদের মধ্যেই যা একটু উৎসাহ দেখা গেল। পোষ্টারে হাতে এসেছিলেন কয়েকজন। তাদের মুখেই ‘মালিঙ্গা মালিঙ্গা’ ধ্বনি শোনা গেল কিছু সময় পর পর। ম্যাচের শেষে কোন সংবর্ধনা অনুষ্ঠানও হয়নি।

পরিস্থিতি দেখে বলাই যায় দ্বীপরাষ্ট্রের সিনিয়র ক্রিকেটারের পারফরম্যান্সের গ্রাফ নিম্মমুখী হতেই কোথাও যেন সমর্থকদের মণিকোঠায় হারিয়ে গেছেন মালিঙ্গা। ইয়ার্কারেও এখন আর সেই ধার নেই। বয়স হয়ে গেছে। বল হাতে তার সেই বুক কাঁপানো আস্ফালনটাই যেন লাপাত্তা। উইকেট পাওয়ার পর মালিঙ্গার সেই গর্জনটাও কোথাও যেন হারিয়ে গেছে।

এদিন আরেকটি দারুণ মাইলফলকের সামনে দাঁড়িয়ে ছিলেন তিনি। এদিন মাত্র ২টি উইকেট তুলে নিতে পারলেন ৩০০ উইকেট পূরণ হতো তার। কিন্তু এদিন ভারতের একটিমাত্র উইকেটের পতন হলো। সেটি আবার রান আউট। কাকতালীয়ভাবে সিনিয়র মালিঙ্গার ২০০তম ম্যাচের দিনেই ওয়ানডে ক্রিকেটে অভিষেক হল বাঁ-হাতি বিশ্ব ফার্নান্ডোর। ডাম্বুলায় ছবিটা দেখে মনে হল যেন মালিঙ্গা নিজেই দলের পেস বিভাগের ব্যাটনটা নতুন প্রজন্মের হাতে তুলে দিলেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

এই সাইটের কোন লেখা কপি পেস্ট করা আইনত দন্ডনীয়