Amar Praner Bangladesh

নীলফামারী ডিমলায় দারিদ্র বিমোচনে ব্র্যাকের কার্যাবলী পরিদর্শনে নির্বাহী অফিসার

 

 

মোহাম্মদ আলী সানু, নীলফামারী প্রতিনিধিঃ

 

নীলফামারীর ডিমলা উপজেলা ব্র্যাক ইউপিজি কর্মসূচির উদ্যোগে সাফল্য মূখ দেখেছেন অসহায় কবিতা রাণী,তনু রাণী,মাধবী রাণী সহ ৩৩৯৫ জন পরিবার।

এরই ধারাবাহিকতায় সরেজমিনে কর্মসূচির কার্যক্রম পরিদর্শন করেন উপজেলা নির্বাহী অফিসার বেলায়েত হোসেন।

এসময় উপস্থিত ছিলেন ব্র্যাক জেলা সমন্বয়কারী আকতারুল ইসলাম ইউপিজি কর্মসূচীর আঞ্চলিক ব্যবস্থাপক খাজা শাহিদুর রহমান, এলাকা ব্যবস্থাপক (দাবি)শাহ আলম সরকার, এলাকা ব্যবস্থাপক (নিউ- পুওর) মোকারম হোসেন,ডিমলা শাখা ইউপিজি ব্যবস্থাপক স্নেহলতা। ব্র্যাক উপজেলা শিক্ষা ম্যানেজার আবু কালাম।

এসময় নির্বাহী অফিসার দারিদ্র্য বিমোচনে উপকার ভোগীদের অতীত এবং বর্তমানে তাদের পরিবর্তনে দেখে ব্র্যাকের ভূয়সী প্রশংসা করে বলেন দেশের কল্যাণে সমাজের অসহায় মানুষের পাশে দাড়িয়ে অর্থ সহায়তা, মানসিক পরিবর্তন, কর্ম সংস্থান তৈরি সহ তাদের স্বাবলম্বী
করে আর্থসামাজিক হিসেবে গড়িয়ে তোলা ব্র্যাকের এ কর্মকাণ্ড জাতীর জন্য আগামীতে আরও কল্যাণ বয়ে আনবে। এর পাশাপাশি তিনি বাল্য বিবাহ প্রতিরোধ, মাদক সেবন থেকে দূরে থাকা এবং সন্তান কে স্কুলে পাঠানোর উপর জোর তাগিদ প্রদান করেন।

এর পর তিনি উপকার ভোগীদের বাড়ি বাড়ি গিয়ে গবাদি পশু, হাঁস মুরগী পরিদর্শন করেন এবং তাদের উৎসাহ প্রদান করেন।সেই সাথে তিনি ব্র্যাক পরিচালিত স্কুল পরিদর্শন করেন। এসময় কোমল মতি শিক্ষার্থীরা বিভিন্ন ডিসপ্লে প্রদর্শন করে নিজ নিজ পরিচয় এবং তাদের স্বপ্নের কথা জানান।