Amar Praner Bangladesh

নীলফামারী ডিমলায় প্যারাগন এগ্রোর মত বিনিময় সভা

 

 

নীলফামারীর প্রতিনিধিঃ

 

বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জন নেত্রী শেখ হাসিনা উন্নয়নের ধারা অব্যহত রাখার ব্যাপারে কৃষি খাতকে এগিয়ে নেয়ার জন্য স্বল্প খরচে বেশি ফলন ও কৃষকের মুখে হাসি ফুটানোর ধারা বিশেষ এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

২৩ জুলাই সকালে নীফমারী ডিমলা উপজেলার ৮ নং ঝুনাগাছ চাপানী ইউনিয়ন পরিষদে ইউপি চেয়ারম্যান একরামুল হক চৌধুরী সভাপতিত্বে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় উপজেলার ছাতুনামা
কেল্লা পাড়ায় অবস্থিত প্যারাগন এগো লিমিটেড এর জৈব সারকারখানাটি পরিবেশের ভারসাম্য বজায় রেখে সার তৈরির ব্যবস্থাপনা যেন দুর্বার গতিতে এগিয়ে যায় এব্যাপারে বক্তব্য রাখেন ঝুনাগাছ চাপানী ইউপি সদস্য আব্দুর রাজ্জাক, মহিলা সদস্য রশিদা বেগম,খালিশা চাপানি ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক ও সমাজ সেবক মনিরুজ্জামান মানিক।

এতে তারা পৃথক পৃথক ভাবে সরকারের পৃষ্ঠপোষকতা ও সুদৃষ্টি কামনা করেন। এ সময আরও বক্তব্য রাখেন প্যারাগন এগ্রো লিমিটেড এর সিনিয়র অফিসার ও ল্যান্ড এন্ড এস্টেট সারোয়ার হোসেন,অফিসার সিকিউরিটি নূর-ই আলম সিদ্দিকী প্রমূখ।

সভাপতি তাঁর সমাপনী বক্তব্যে বলেন রাসায়নিক সার ও কিটনাশক ছিটানো ফলফলাদি ও খাদ্য সামগ্রী খেয়ে নানা ধরনের রোগবালাই লেগেই আছে। সবকিছুর স্বাদ আজ বিলুপ্তির পথে। জৈব সার প্রক্রিয়ার ও প্রয়োগের মাধ্যম জমির উর্বরতা যেমন বৃদ্ধি পাচ্ছে তেমনি দিন দিন এর চাহিদা বেড়েই চলছে। তাই সরকারের পাশাপাশি কোম্পানী গুলোর জৈব সার তৈরি করা প্রশংসার দাবি রাখে। এর জন্য সকলকে এগিয়ে আশার আহব্বান জানান তিনি।

তিনি আরও বলেন এতে করে দেশের উন্নয়নের পাশাপাশি সৃষ্টি হচ্ছে কর্মসংস্থান। এ ছাড়াও কোম্পানীর আশপাশের জমিজমা সমস্যা নিরোসন ও মুজিব কেল্লা রাস্তা নির্মাণ এবং জনগণের চলাচলের জন্য সুব্যবস্থা করার পরামর্শ প্রদান করেন।