Amar Praner Bangladesh

নীলফামারী ডিমলায় প্রধান খালের উভয় ডাইক মেরামতের কাজ চলছে

 

 

নীলফামারী প্রতিনিধিঃ

 

ডালিয়া পানি উন্নয়ন বোর্ড কৃষি সুবিধা বৃদ্ধি, জনসাধারণের দুর্ভোগ এড়ানো,খালে মাছ চাষ সহ নানা মূখি যুগোপযোগী উদ্যেগ বাস্তবায়নে ডালিয়া হতে দুন্দিবাড়ী পর্যন্ত ১৮ কিলোমিটার তিস্তা প্রধান খাল ২ উভয় ডাইক মেরামতের কাজ চলছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, খালের উভয় ডাইক মেরামতের পূর্বে টার্ক্সফোর্স টিমের সার্ভের কাজ নিপূনতার সঙ্গে পরিচলনা করছেন টার্ক্সফোর্স সহকারী প্রকৌশলী সাজ্জাদ হোসেন,জুনিয়র ইন্জিনিয়ার রাকিব হোসেন।এতে সার্বিক তৎপরতায় ছিলেন জলঢাকা পওর শাখা ১ এর কর্মকর্তা উপ বিভাগীয় প্রকৌশলী রবিন ফিরোজ। জরিপ এর বিষয়ে জানতে চাইলে টার্ক্সফোর্স টিম বলেন জরিপ ও মেজারমেন্ট সঠিকভাবে সমাপ্ত করা হয়েছে।

এ ব্যাপারে ডালিয়া পানি উন্নয়ন বোর্ড নির্বাহী প্রকৌশলী আসফাউদদৌলা ও উপ বিভাগীয় প্রকৌশলী অমিতাব চৌধুরী (ডালিয়া পওর শাখা) তাঁরা বলেন দেশের উন্নয়নের স্বার্থে ডালিয়া পওর বিভাগ সরকার ঘোষিত সকল কাজ কর্ম দক্ষতার সঙ্গে করে আসছে। তারই ধারাবাহিকতা তিস্তা সেচ প্রকল্পের কমান্ড এলাকার পূর্ণবাসন ও সম্প্রসারণ কাজ চলছে। যারা ব্যয় ধরা হয়েছে ৪,৫৫,৫৮,১৩৪,১৯৯ কোটি টাকা।

এ সময় ঠিকাদারী প্রতিষ্ঠান মের্সাস বেলাল কনস্ট্রাকশন হরিশ্বর কালোয়া,খলিলগঞ্জ কুড়িগ্রাম এর পক্ষে ৬ নং নাউতারা ইউপি চেয়ারম্যান ও প্রথম শ্রেণীর ঠিকাদার আশিক ইমতিয়াজ মোর্শেদ মনি ও আলহাজ্ব সেলিম সরকার লেবু বলেন প্রাক্কলন ও ডিজাইন অনুপাতে শতভাগ কাজটি ২০২৩ এর জুলাই এর মধ্যে শেষ হবে। ইনশা-আল্লাহ্।