Amar Praner Bangladesh

নীলফামারী ডিমলায় প্রশিক্ষণার্থীদের মাঝে চেক বিতরণ

 

 

মোহাম্মদ আলী সানু , নীলফামারী প্রতিনিধিঃ

 

টেকসই উন্নয়ন দেশ ও সংসার গড়তে পুরুষের পাশাপাশি নারীরাও কোন অংশে কম নয়।যা করিয়ে দেখালেন ডিমলার ৫০ জন নারী শিক্ষার্থী।

তৃণমূল পর্যায়ের অর্থনৈতিক ক্ষমতায়ন নারী উদ্যোক্তাদের বিকাশ সাধন প্রকল্পের আয়োজনে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় অধীনে জাতীয় মহিলা সংস্থা কর্তৃক পরিচালিত তৃণমূল পর্যায়ের অর্থনৈতিক ক্ষমতায়নের নারীদের বিকাশ সাধন প্রকল্পের উদ্যোক্তাদের উদ্বুদ্ধ করন কর্মশালা ও প্রশিক্ষণ ভাতার চেক বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়

২৫ জুলাই সকালে প্রশিক্ষণ কর্মকর্তা বকুল চন্দ্র রায় এর সঞ্চালনায় ডিমলা জাতীয় মহিলা সংস্থা প্রশিক্ষণ কেন্দ্র চেয়ারম্যান জাতীয় মহিলা সংস্থা নীলফামারী ও সংরক্ষিত নারী আসন -২৩ এর সংসদ সদস্য রাবেয়া আলীম এর সভাপতিত্বে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এতে বিশেষ অতিথি হিসেবে তৃণমূল পর্যায়ে অর্থনৈতিক ক্ষমতায়নে, প্রশিক্ষণের মাধ্যমে নারীদের মেধা বিকাশ এবং তা কাজে লাগিয়ে পুরুষের পাশাপাশি নারীরা যেন আয়ের উৎস বের করে দেশ ও সংসারের সুখ ও শান্তি ফিরে আনতে পারে এবং অশোভনীয় ও সমাজ কলুষিত কাজ থেকে বিরত থাকার উপর পরামর্শ ভিক্তিক বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা তবিবুল ইসলাম,নির্বাহী অফিসার বেলায়েত হোসেন থানা অফিসার ইনচার্জ লাইছুর রহমান, জেলা কর্মকর্তা জাতীয় মহিলা সংস্থা আব্দুল হামিদ প্রমূখ।

আলোচনা শেষে প্রশিক্ষণের পাঁচটি ট্রেড এর মধ্যে বিজনেস ম্যানেজমেন্ট এর প্রথম ও দ্বিতীয় ব্যাচ এর মোট ৫০ জন প্রশিক্ষনার্থীদের মাঝে চেক বিতরণ করা হয়।

উল্লেখ যে প্রশিক্ষণ কর্মকর্তা বকুল চন্দ্র রায় বলেন, ডিমলায় উক্ত প্রকল্পের আওতায় মোট পাঁচটি ট্রেড এ প্রশিক্ষণ চলমান রয়েছে। এ প্রশিক্ষণ গ্রহন করে নারীদের দক্ষতা আত্মবিশ্বাস বৃদ্ধি পাচ্ছে। আর ব্যবসা ও কর্মসংস্থানের কলাকৌশল শিখে তৃণমূল পর্যায়ে নারী উদ্যোক্তাদের অর্থনৈতিক সমৃদ্ধি ও বিকাশ সাধনে তরান্বিত হচ্ছে।