Amar Praner Bangladesh

নীলফামারী ডিমলায় শিক্ষা উন্নয়ন কমিটির মিটিং অনুষ্ঠিত

 

 

নীলফামারী প্রতিনিধিঃ

 

গণ উন্নয়ন কেন্দ্র (জিইউকে) এর বাস্তবায়নে নীলফামারী ডিমলা উপজেলা, NETZ বাংলাদেশ এর সহযোগিতায় ENSURE প্রকল্পের উপজেলা পর্যায়ে শিক্ষা উন্নয়ন কমিটির মিটিং অনুষ্ঠিত হয়।

২১ জুলাই সকালে ডিমলা ইউনিট অফিসে ইনসিওর প্রজেক্টের ইউনিট ম্যানেজার সুলতানা নাজনীন এর সঞ্চালনায় সভার সভাপতির আসন আলংকৃত করেন ডিমলা পাবলিক স্কুল এ্যান্ড কলেজ এর অধ্যক্ষ ও ডিমলা রাণী বৃন্দা রাণী সরকারি উচ্চ বিদ্যলয়ের সাবেক প্রধান শিক্ষক আল হাজ্ব আব্দুল হানিফ সরকার। তিনি সভার শুভ উদ্বোধন ঘোষনা করেন।

উদ্বোধন শেষে পরিচিতি পর্বের মধ্য দিয়ে সভার কার্যক্রম শুরু হয়। এতে শুভেচ্ছা বক্তব্য রাখেন ইনসিওর প্রকল্পের প্রজেক্ট ম্যানেজার দুলাল করিম।

তিনি গণ উন্নয়ন কেন্দ্রের কার্যাবলী, পরিদর্শকদের করণীয়, শিক্ষক মনিটরিং, এসএমসি সদস্যদের নিয়ে সলাপরামর্শ, শিক্ষা অফিসের সঙ্গে যোগাযোগ, জনপ্রতিনিধিদের সঙ্গে মতবিনিময়, অভিভাবক সভা সমাবেশ, পিছিয়ে পড়া শিশুদের স্কুলমুখি করা সহ শিক্ষার মান সামনের দিকে আরও কিভাবে উন্নয়ন করা যায় এবং মান সম্মত শিক্ষার ব্যাপারে সকলের ঐকান্তিক সহযোগিতা ও পরামর্শ চান।

সভায় অংশ নেন উপজেলার বিভিন্ন ইউনিয়নের জনপ্রতিনিধিগণ, উপজেলা রিসোর্স সেন্টার এর ইন্সট্রাক্টর, সহকারী শিক্ষা অফিসার, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক এবং কিন্ডারগার্টেন এর শিক্ষকগণ এ ছাড়াও উপস্থিত ছিলেন ইনসিওর প্রকল্পের এডুকেশন অর্গানাইজার আব্দুর রাজ্জাক সরকার, এডুকেশন সাপোর্ট অর্গানাইজার পারভিন আক্তার।

এসময় উপস্থিত ব্যক্তিবর্গ শিক্ষা বিষয়ক তাঁরা তাঁদের বিভিন্ন জ্ঞানগর্ভ পরামর্শ প্রদান করেন।