Amar Praner Bangladesh

নেইমারের চেয়ে বার্সেলোনা বড়: ক্লাব প্রেসিডেন্ট

২২২ মিলিয়ন ইউরোতে স্প্যানিশ ফুটবল ক্লাব বার্সেলোনা ছেড়ে ফ্রান্সের দল প্যারিস সেন্ট জার্মেইনতে (পিএসজি) নাম লিখিয়েছেন ব্রাজিল সুপারস্টার নেইমার। এই নিয়ে তর্ক-বির্তক সর্বত্র। ক্লাবের পক্ষ থেকে নেইমারকে ফেরানোর অনেক চেষ্টা করা হয়েছিল। কিন্তু নেইমার রাজী হননি। এরপরও বার্সার পক্ষ থেকে নেইমারের চলে যাওয়ার খবর ছাড়া আর কিছু বলা হয়নি। তবে এবার মুখ খুললেন খোদ বার্সা সভাপতি জোসেফ মারিয়া বার্তামেউ।

চারদিকের সমালোচনা আমলে না নিয়ে ‘বার্সেলোনার চেয়ে নেইমার বড় নয়’ বলে মন্তব্য করেছেন কাতালান ক্লাবটির প্রেসিডেন্ট। তিনি বলেন, ‘বার্সেলোনার ঊর্ধ্বে কোনো কিছু নেই। কোনো খেলোয়াড়ই ক্লাবের ঊর্ধ্বে নয়। তুমি জানো বার্সেলোনার সাফল্যের অংশ ছিলো নেইমার। কিন্তু নেইমার এখন আমাদের কাছে ইতিহাস।

সে যেতে চেয়েছিল। এটা তার সিদ্ধান্ত ছিল। তবে তাকে হাতে রাখার জন্য আমরা সর্বাত্মক চেষ্টা করেছিলাম। ‘৩১ আগস্ট ট্রান্সফারের সময় শেষ হবার আগ আগ পর্যন্ত পুনর্বিনিয়োগ করার জন্য চাপে ছিলেন বার্তামেউ। যা ছিলো আগের রেকর্ডের দ্বিগুণ।  তাই গত বছর স্বাক্ষরিত বাইআউট ক্লজের চুক্তি করার পর নেইমারকে আটকে রাখতে পারেনি বার্সেলোনা। এমনকী তার সতীর্থ মেসি, সুয়ারেস, পিকেদের দিয়েও নেইমারকে বোঝানের চেষ্টা করেছিল বার্সেলোনা। সেই নেইমারকে পেয়ে গত কয়েকদিন ধরে উৎসবের নগরী হয়ে উঠেছে প্যারিস।