সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:৩৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
তিন দিনের সফরে ঢাকায় বেলজিয়ামের রানি ভূমিকম্প: তুরস্কে ও সিরিয়ায় নিহত ৫ শতাধিক উত্তরা বিজিবি মার্কেট এখন আর ডালভাত কর্মসূচিতে নেই মন্দিরে মূর্তির পায়ে এ্যাড. রফিকুল ইসলাম ও তার স্ত্রী’র সেজদা প্রতিবাদে নির্যাতন ও মামলার শিকার মোঃ জলিল রৌমারীতে অটোবাইক শ্রমিক কল্যাণ সোসাইটির অফিস উদ্বোধন যুবলীগ নেতাদের ছত্রছায়ায় কল্যাণপুরে আবাসিক হোটেলে রমরমা দেহব্যবসা তিতাসের অসাধু কর্মকর্তাদের আতাতে লাইন কাটার নামে প্রতিনিয়ত গ্রাহকদের সাথে ব্ল্যাকমেইলিং করছে প্রতারক চক্র রাজধানীর উত্তরখান থেকে ড্যান্ডি পার্টির ১৬ সদস্য গ্রেপ্তার দেশে গুপ্ত লিখন বিদ্যাকে ব্যবহার করে জঙ্গী ও মাদক কার্যক্রম প্রসারিত হচ্ছে দক্ষিণখানে নির্মাণাধীন ৯ তলা ভবন থেকে পড়ে রাজমিস্ত্রি নিহত : আহত-১

নেত্রকোনা পৌর শিশু পার্ক এখন গরু ছাগল মুরগির অভয়ারণ্য

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ১৭ জানুয়ারী, ২০২৩
  • ৪৬ Time View

 

 

চাহাত/জারা :

 

২০১৯ সালের ১৫ ই ফেব্রুয়ারি মাত্র কয়েক বছর পূর্বে নেত্রকোনা পৌরসভার মেয়র নজরুল ইসলাম খানের বাস্তবায়নে নেত্রকোনা পৌর শিশু পার্ক উদ্বোধন করেন জনাব মোঃ আশরাফ আলী খান খসরু (এমপি)মাননীয় প্রতিমন্ত্রী মৎস্য প্রাণিসম্পদ মন্ত্রণালয় এবং জনাব সাজ্জাদুল হাসান (সচিব) মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়।

পুরানো বন্ধ হওয়া রেললাইন আর উকিলপাড়া মালগুদাম সংলগ্ন রাস্তার পাশে প্রায় এক একর জায়গার উপর নির্মিত এই পৌর শিশু পার্কে স্থাপন করা হয়েছে নয়টি শিশুদের ছোট বড় দোলনা সহ অন্যান্য রাইড, রয়েছে তিনটি বসার স্থান যা ছাতি দিয়ে সুন্দর করে তৈরি করা হয়েছে। রয়েছে বেশ কিছু গাছ, প্রথমদিকে এই পৌর পার্কে শিশু-কিশোরদের আনাগোনা থাকলেও ধীরে ধীরে তা শূন্যের কোঠায় নেমে আসে, পার্কের নেই কোন পরিচর্যা । কয়েক বছরের মধ্যে দোলনা খেলনা সব নষ্ট হয়ে গেছে পার্কের পূর্ব পাশের চকপাড়ার বস্তির লোকেরা নিয়মিত পৌর পার্কে কাপড় শুকায়, কাঠমিস্ত্রিরা কাঠের কাজ করে এখন পৌর পার্ক গরুছাগল আর মুরগির অভয়ারণ্যে পরিণত হয়েছে । যত্রতত্র ময়লা আবর্জনা বসার স্থানগুলোতে স্যাঁত স্যাতে ছোপ ছোপ ময়লা নেই কোন খাবারের দোকান নেই কোন পাবলিক টয়লেট। প্রায় এক কোটি টাকা ব্যয়ের এই পৌর পার্ক এখন ধ্বংসলীলায় পরিণত হওয়ার উপক্রম হয়েছে ।

সরজমিনে এলাকার বিভিন্ন স্থানীয় বাসিন্দাদের সাথে কথা হলে তারা জানায় এই শিশু পার্কটি বিনোদনের স্থান পেয়েছিল। সকাল বিকাল সবাই ব্যায়াম করতো শিশুরা আনন্দ উল্লাস করত এখন এই পৌর পার্ক নেশাখোর ভবঘুরে মানুষের থাকার জায়গায় পরিণত হয়েছে । নতুন করে বাউন্ডারি করে নিরাপত্তার ব্যবস্থা করলে এই পৌর পার্কটি হতে পারে নেত্রকোনার অন্যতম শিশুদের বিনোদনের স্থান ।

এলাকাবাসীর দাবি এই এলাকার মেয়র এবং এমপি ও মন্ত্রীর নজরে বিষয়টি আসলে এই পার্কটি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের সোপানে অন্যতম অংশীদার হিসেবে স্থান পেতে পারতো ।

 

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category