পদত্যাগ করলেন আইসিসি চেয়ারম্যান শশাঙ্ক

 

স্পোর্টস ডেস্ক:

 

 

বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা- আইসিসির সভাপতির পদ থেকে পদত্যাগ করেছেন শশাঙ্ক মনোহর। আইসিসিতে সভাপতি পদে তার দুই বছর পূর্ণ হওয়ায় এ দায়িত্ব থেকে সরে দাঁড়ান তিনি।

বুধবার (১ জুলাই) আইসিসি এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে। আইসিসি বোর্ড সভায় শশাঙ্ক মনোহরের পদত্যাগপত্র গৃহিতও হয়েছে।

বিজ্ঞপ্তিতে আইসিসি জানিয়েছে, নতুন চেয়ারম্যান নির্বাচিত হওয়ার আগ পর্যন্ত ডেপুটি চেয়ারম্যান ইমরান খাজা দায়িত্ব পালন করবেন। একই সঙ্গে আগামী সপ্তাহের মধ্যে মনোহরের স্থলাভিষিক্ত খোঁজার প্রক্রিয়া শুরু করবে আইসিসি।।

মনোহরের বিদায় ঘোষণার পর আইসিসির প্রধান নির্বাহী মানু সোনি সকলের পক্ষ থেকে বলেন, ‘আইসিসির বোর্ড, স্টাফ এবং পুরো ক্রিকেট পরিবারের পক্ষ থেকে আমি শশাঙ্ককে ধন্যবাদ জানাতে চাই তাঁর নেতৃত্বের জন্য। একই সঙ্গে আইসিসি চেয়ারম্যান হিসেবে এই খেলাটির জন্য তিনি যা করেছেন তা অসামান্য। আমরা তাঁকে এবং তাঁর পরিবারকে ভবিষ্যতের জন্য শুভকামনা জানাই।’

এদিকে অন্তর্বর্তীকালীন চেয়ারম্যানের দায়িত্ব পাওয়া ইমরান খাওয়াজাও মনোহরের বিদায়ে আবেগঘন বার্তা দিয়েছেন। ক্রিকেটের প্রতি সদ্য সাবেক চেয়ারম্যানের যে নিবেদন তার ভূয়সী প্রশংসাও করেন তিনি। একই সঙ্গে মনোহরকে ধন্যবাদ জানান খাওয়াজা।

তিনি বলেন, ‘আইসিসি বোর্ডের সকলেই শশাঙ্ককে হৃদয়ের অন্তঃস্থল থেকে ধন্যবাদ জানাচ্ছে খেলাটির প্রতি তাঁর অবদান রাখার জন্য। শশাঙ্কের ক্রিকেটের প্রতি নিবেদন এবং তিনি যে অবদান রেখেছেন এতে কোনো সন্দেহ নেই। তিনি ক্রিকেট এবং আইসিসি ছেড়ে দিচ্ছেন এমন একটা সময় যখন খেলাটি অনেক ভালো অবস্থানে রয়েছে।’