Amar Praner Bangladesh

পদ্মা সেতু চালু হওয়ার সাথে সাথে মোংলা বন্দর ব্যবহারের চাহিদা ও গুরুত্ব বেড়ে যাবে

 

 

মেহেদি হাসান নয়ন, বাগেরহাট প্রতিনিধি :

 

মোংলা বন্দরের উন্নয়ন প্রকল্প স্থাপনাদি ও কার্যক্রম পরিদর্শন এর উদ্দেশ্যে মোংলা বন্দরে আগমন করেন নৌপরিবহন মন্ত্রণালয়ে যোগদানের পর প্রথম বন্দর হিসাবে মোংলা বন্দর পরিদর্শনকালে সচিব জনাব মোঃ মোস্তফা কামাল।

১১জুন শনিবার বেলা ১০ টা ৩০ মিনিটে নৌ পরিবহন সচিব কে স্বাগত জানায় মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল মোহাম্মদ মুসা,মোংলা বন্দর কর্তৃপক্ষ কর্মকর্তাদের সাথে বন্দরের কার্যক্রম নিয়ে বন্দর সভাকক্ষে এক মতবিনিময় সভায় আয়োজন করা হয়, মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদ্য যোগদানকৃত নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব মোঃ মোস্তফা কামাল।

বন্দর চেয়ারম্যানের সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন, মোংলা বন্দর কর্তৃপক্ষের সদস্য(হারবাল এন্ড মেরিন) সদস্য (প্রকৌশলী ও উন্নয়ন) এবং বন্দর বিভাগীয় প্রধান প্রশাসক প্রকাশ্য পরিচালক ও অন্যান্য কর্মকর্তাগণ,

এসময় প্রধান অতিথি হিসেবে নৌপরিবহন মন্ত্রণালয় সচিব মোঃ মোস্তফা কামাল বলেন ‘‘ পদ্মা সেতু চালু হওয়ার সাথে সাথে মংলা বন্দর এর ব্যবহার ও গুরুত্ব বেড়ে যাবে, একই সাথে রেললাইন চালু হতে যাচ্ছে, মংলা বন্দরের হ্যান্ডেলিং সক্ষমতা সহ প্রয়োজনীয় সকল প্রস্তুতি গ্রহণ করা হবে।

সভা শেষে নৌপরিবহন মন্ত্রণালয় সচিব মোঃ মোস্তফা কামাল মোংলা বন্দরেরে বিভিন্ন স্থাপনা বন্দর জেটি ও উন্নয়ন প্রকল্পসমূহ সরেজমিনে পরিদর্শন করেন।