Amar Praner Bangladesh

পানির স্রোতের ভেঙে গেল ৩ গ্রামের যাতায়াতের একমাত্র বাঁশের সেতু

 

 

বরিশাল ব্যুরো :

পিরোজপুরের কাউখালী উপজেলার শিয়ালকাঠী ইউনিয়নের মোল্লা বাড়ি সংলগ্ন পাঙ্গাসিয়া খালের ওপর তৈরি বাঁশের সেতুটি তিন গ্রামের যাতায়াতের একমাত্র পথ। সেতুটি পানির স্রোতে ভেঙে যাওয়ায় যোগাযোগব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পড়েছে। এতে শিক্ষার্থীসহ বিপাকে পড়েছে দুই পাড়ের হাজার হাজার মানুষ।

এলাকাবাসী জানান, দীর্ঘ দিনের তৈরি এই সেতুটি পানির স্রোতে সেতুর উত্তর পাড়ের একাংশ ভেঙে যায়। যা মেরামতের জন্য সরকারিভাবে সাহায্য ছাড়া সম্ভব নয়।

স্থানীয় ব্যবসায়ী রফিকুল ইসলাম জানান, ইউনিয়ন পরিষদসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে এই সেতু পার হয় যেতে হয়। সেতুটি ভেঙে যাওয়ায় বর্তমানে অনেক পথ পাড়ি দিয়ে যাতায়াত করতে হচ্ছে। দুই পাড়ের লোকজন এখন নৌকা দিয়ে পার হচ্ছে। সেতুর দুই পাড়ের অর্থাৎ শিয়ালকাঠী উত্তর, ফলইবুনিয়া ও শিয়ালকাঠী দক্ষিণ গ্রামের লোকেরা আক্ষেপ করে বলেন, এখানে একটি পাকা পুলের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট বার বার যোগাযোগ করা হলেও আজো এখানে পাকা পুল নির্মিত হয়নি। বাঁশের সাকোটি এলাকাবাসীর প্রচেষ্টা ও অর্থায়নে করা হয়েছিল।

এ ব্যাপারে শিয়ালকাঠি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দেলোয়ার হোসেন সিকদার জানান, শিগগিরই সেতুটি মেরামত করা হবে এবং এই খালে একটি পাকা সেতু করার জন্য পরিকল্পনা আছে। বরাদ্দ পেলে শিগগিরই কাজ শুরু করা হবে।