Amar Praner Bangladesh

পারিবারিক কলহের জেরে নালিতাবাড়ীতে গৃহবধুর আত্মহত্যা

 

 

গিয়াস উদ্দিন রাসেল, শেরপুর প্রতিনিধি :

 

পারিবারিক কলহের জেরে ফাঁসিতে ঝুলে আত্মহত্যা করেছে আছিয়া বেগম (২২) নামে এক গৃহবধু। মঙ্গলবার (২ আগস্ট) সকালে শেরপুরের নালিতাবাড়ী উপজেলার পোড়াগাঁও ইউনিয়নের উত্তর পলাশিকুড়া গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য স্বামী আবু হানিফকে আটক করেছে থানা পুলিশ।

পারিবারিক সূত্র জানায়, প্রায় তিন বছর আগে পলাশীকুড়া গ্রামের আলাল উদ্দিনের ছেলে কাঠমিস্ত্রী আবু হানিফের সাথে পার্শ্ববর্তী বাতকুচি গ্রামের আবু বকরের কন্যা আছিয়ার বিয়ে হয়। বিয়ের কিছুদিন পর থেকেই স্বামী ও শ্বশুর-শাশুড়ির সাথে পারিবারিক কলহ লেগে ছিল। গেল সপ্তাহে এ কলহের জেরে আছিয়া পিতার বাড়ি চলে যায়। তিন-চার দিন পর পুনরায় সে স্বামীর বাড়ি আসে। গতকাল সোমবার রাতে পুত্রবধু আছিয়ার কাছে চা খেতে চান শাশুড়ি জয়ফুল। এতে আছিয়া অস্বীকৃতি জানালে বৌ-শাশুড়ির মাঝে বাগ-বিতন্ডা হয়। একপর্যায়ে স্বামী আবু হানিফ স্ত্রী আছিয়াকে চড়-থাপ্পড় দেন।

এদিকে মঙ্গলবার সকালে প্রতিদিনের মতো রান্নাবান্না শেষে স্বামী-স্ত্রী মিলে নাস্তা শেষ করে এবং স্বামী আবু হানিফ কাজে চলে যায়। এ সুযোগে সবার অজান্তে নিজ ঘরের ধর্ণার সাথে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে আছিয়া। পরে বেলা এগারোটার দিকে ঘরের দরজা বন্ধ দেখে শাশুড়ি ডাকাডাকি করে পুত্রবধূর ঝুলন্ত মরদেহ দেখতে পান।

নালিতাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বছির আহমেদ বাদল জানান, নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য শেরপুর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। জিজ্ঞাসাবাদের জন্য নিহতের স্বামী আবু হানিফকে আটক করা হয়েছে। পরিবারের পক্ষ থেকে আত্মহত্যায় প্ররোচণার মামলা দায়েরের প্রস্তুতি চলছে।