Amar Praner Bangladesh

পুলিশের করা মামলায় আগাম জামিন পেলেন বিএনপির ৬১ নেতাকর্মী

 

 

গাজী আরিফুর রহমান, বরিশাল :

 

ভোলায় পুলিশ-বিএনপির সংঘর্ষের ঘটনায় পুলিশের করা মামলায় হাইকোর্ট থেকে ছয় সপ্তাহের আগাম জামিন নিয়েছেন দলটির ৬১ নেতা-কর্মী। রোববার হাইকোর্টের বিচারপতি মো. মোস্তফা জামান ও মোহাম্মদ সেলিমের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই জামিন দেন।

জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক এনামুল হক ও ভোলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। তাঁরা বলেন, আজ আদালতে মামলা পরিচালনায় ছিলেন সাবেক অ্যাটর্নি জেনারেল এ জেড মোহাম্মদ আলী, জয়নাল আবেদীন, ব্যারিস্টার কায়সার কামাল, আবদুল জব্বার ভূঁইয়া, শহীদ নূর-ই-আলম ও শহীদ আবদুর রহিম।

গত ৩১ জুলাই তেল-গ্যাস-বিদ্যুৎ ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে সারা দেশে সমাবেশের ডাক দেয় বিএনপি। ওই দিন ভোলা জেলা বিএনপির কার্যালয়ের সামনে সমাবেশ শেষে বিএনপি বিক্ষোভ মিছিল বের করলে পুলিশের সঙ্গে নেতা-কর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটে।

এ সময় শতাধিক নেতা-কর্মী গুলিবিদ্ধ ও আহত হন। ঘটনাস্থলে স্বেচ্ছাসেবক দলের নেতা আবদুর রহিম মাতব্বর ও চার দিন পর জেলা ছাত্রদলের সভাপতি নুরে আলম নিহত হন। এ সময় আহত হন ৯ পুলিশ সদস্য।

এ ঘটনায় পুলিশের উপ-পরিদর্শক মো. জসিম বাদী হয়ে ৭৪ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত তিন শতাধিক নেতা-কর্মীকে আসামি করে মামলা করেন। ওই মামলায় আটক ১০ জন ভোলা কারাগারে আছেন।