Amar Praner Bangladesh

পূর্বাচলের নীলাকে জিজ্ঞাসাবাদের জন্য দুদকে তলব

 

 

নিজস্ব প্রতিবেদকঃ

রাজধানীর নতুন শহর হিসেবে পরিচিতি পাওয়া পূর্বাচলের আলোচিত নারী সৈয়দা ফেরদৌসী আলম নীলাকে জিজ্ঞাসাবাদের জন্য ডাকার সিদ্ধান্ত নিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সহসায় তাকে তার অপরাধ সম্পর্কে বক্তব্য দেওয়ার জন্য তলবি নোটিস পাঠানো হবে। গত মঙ্গলবার দুদকের দায়িত্বশীল একটি সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, সৈয়দা ফেরদৌসী আলম নীলার বিরুদ্ধ দুদকে বহু অভিযোগ রয়েছে। সেই অভিযোগের মধ্যে অন্যতম হচ্ছে পূর্বাচলে জাল জালিয়াতির মাধ্যমে অবৈধভাবে রাজউকের প্লট দখল, প্লট বিক্রি করে শত শত কোটি টাকার অবৈধ সম্পদ অর্জন এবং সেই টাকা বিদেশে পাচারের মাধ্যমে মানিলন্ডারিং, পূর্বাচল কনভেনশন সেন্টারের প্লট দখল, প্রতিবন্ধীদের খেলার জায়গা দখল, শীতলক্ষ্যার তীরে প্লট দখল, মন্দির-শ্মশানের প্লট দখল, ইউসুফগঞ্জ খালের জায়গা দখল করে বাড়ি নির্মাণ। এসব অভিযোগ অনুসন্ধান করছে দুদক। এই অনুসন্ধান কাজের অংশ হিসেবে জিজ্ঞাসাবাদের জন্য তাকে তলব করার সিদ্ধান্ত হয়েছে।

সম্প্রতি নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক সৈয়দা ফেরদৌসী আলম নীলাকে দল থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও সংগঠনবিরোধী কর্মকাণ্ডে জড়িত থাকার প্রাথমিক প্রমাণ পেয়ে তাকে দলের সব পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে বলে জেলা আওয়ামী লীগ সূত্র জানিয়েছে। সৈয়দা ফেরদৌসী আলম নীলা রূপগঞ্জ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান। উপজেলার পূর্বাচলের বহুল আলোচিত নীলা মার্কেটের মালিকও তিনি।