প্রথম আলো ও ডেইলি স্টারের মালিক লতিফুর রহমান আর নেই

 

নিজস্ব প্রতিবেদক:

 

 

দৈনিক প্রথম আলো ও ডেইলি স্টার পত্রিকার প্রতিষ্ঠাতা,ট্রান্সকম গ্রুপের চেয়ারম্যান লতিফুর রহমান মারা গেছেন ।বুধবার বেলা দেড়টার দিকে কুমিল্লার চৌদ্দগ্রামে নিজ বাড়িতে মারা যান তিনি।

ট্রান্সকম গ্রুপের মালিকানাধীন পত্রিকা প্রথম আলোর বিশেষ প্রতিনিধি কামরুল হাসান সমকালকে এ তথ্য নিশ্চিত করেছে।

তিনি দৈনিক প্রথম আলো ও ইংরেজি দৈনিক ডেইলি স্টারের মালিক। সেইসঙ্গে ট্রান্সকম গ্রুপের ফাস্টফুড, কোমল পানীয়, ইলেকট্রিক্যাল ও ইলেকট্রনিক পণ্য, ওষুধ, সংবাদপত্র, চা শিল্প, বিমা ইত্যাদি ব্যবসায়ের সঙ্গে জড়িত ছিলেন লতিফুর রহমান। সেইসঙ্গে তিনি ন্যাশনাল হাউজিংয়ের উদ্যোক্তা পরিচালক।

তিনি এমন দিনে মারা গেলেন, যেদিন তার নাতি ফারাজ আইয়াজ হোসেনের মৃত্যুবার্ষিকী। মার্কিন যুক্তরাষ্ট্রের এক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ফারাজ হোসেন ২০১৬ সালের ১ জুলাই গুলশানের হোলি আর্টিজান রেস্তোরায় জঙ্গি হামলায় নিহত হন

তিনি ২০১২ সালে মর্যদাপূর্ণ বিজনেস ফর পিস অ্যাওয়ার্ড পেয়েছিলেন। মৃত্যুর সময়ে তিনি স্ত্রী, এক ছেলে ও দুই মেয়ে রেখে গেছেন।

শিল্পপতি লতিফুর রহমান দুই বছর ধরেই অসুস্থ ছিলেন বলে জানা গেছে। আর বেশিরভাগ সময়ই তিনি কুমিল্লার চৌদ্দগ্রামের বাড়িতে থাকতেন। সেখানেই বুধবার সকালে তিনি বার্ধক্যজনিত কারণে মারা যান বলে জানা গেছে।

প্যারিসভিত্তিক বৈশ্বিক বাণিজ্য সংগঠন আইসিসির নির্বাহী সদস্য, আইসিসি বাংলাদেশের ভাইস-চেয়ারম্যান এবং বিশ্বের বৃহত্তম এনজিও ব্র্যাকের পরিচালক ছিলেন লতিফুর রহমান। এ ছাড়াও কয়েক মেয়াদে এমসিসিআইয়ের সভাপতি ছিলেন তিনি ।

তার আরেক মেয়ে শাজনীন রহমান ১৯৯৮ সালে গুলশানের বাড়িতে হত্যাকাণ্ডের শিকার হয়েছিলেন ।