Amar Praner Bangladesh

প্রধানমন্ত্রীর অনুদান প্রতারণা করে তুলে নেওয়ার অভিযোগ বিকাশ এজেন্টের বিরুদ্ধে

 

 

দেওয়ান আবুল বাশার, মানিকগঞ্জ :

 

মানিকগঞ্জ করোনা মহামারিতে প্রধানমন্ত্রীর দেয়া অনুদান গ্রাহকের অজান্তে তুলে নেওয়ার অভিযোগ উঠেছে বিকাশ এজেন্টের বিরুদ্ধে।

মানিকগঞ্জে ঘিওর উপজেলার বাঠইমুড়ি বাজারের ভাই ভাই দোকানের স্বত্বাধিকারীরা আলমগীর ও জাহাঙ্গীরের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর দেয়া অনুদান প্রতারণা করে তুলে নেওয়ার অভিযোগ উঠেছে, এ বিষয়ে ঘিওর থানায় গতকাল লিখিত অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগী আঞ্জু মিয়া।

অভিযোগ সূত্রে জানা যায়, করোনা মহামারি উপলক্ষে প্রধানমন্ত্রীর দেয়া ২৫০০ টাকা বাঠইমুড়ি বাজারে অবস্থিত ভাই ভাই স্টোরে তুলতে গেলে, হাত থেকে মোবাইল ও বিকাশ পিন নিয়ে কিছুক্ষণ চাপাচাপি করে মোবাইল ফেরত দিয়ে বলে আপনার বিকাশে টাকা আসে নাই। পরে অন্য একজনকে মোবাইলে টাকা আসছে কিনা দেখালে সে এসএমএস দেখে জানায়, টাকা এসেছিলো সেটি তুলে নেয়া হয়েছে। তৎক্ষনাৎ তার দোকানে গিয়ে বিষয়টি বললে তারা বলে আপনাকে টাকা দিয়ে দেয়া হয়েছে।

বিষয়টি জানতে সরেজমিনে বাঠইমুড়ি বাজারে গেলে নাম প্রকাশে অনিচ্ছুক, তার আসপাশের অনেক ব্যবসায়ী জানান, মাঝে মধ্যেই তাদের বিরুদ্ধে এমন অভিযোগ পাওয়া যায়।

এ বিষয়ে ভাই ভাই স্টোর যোগাযোগ করা হলে তারা জানান, বাদীকে টাকা দিয়ে দেয়া হয়েছে। যদিও নিয়ম অনুযায়ী গ্রাহকের মোবাইল নম্বর টাকার অঙ্ক ও সিগনেচার সংরক্ষণ করার কথা থাকলেও তারা সেটি দেখাতে পারেননি।

অভিযোগের বিষয়ে ঘিওর থানার অফিসার ইনচার্জ রিয়াজ উদ্দিন আহমেদ (বিপ্লব) জানান, অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে ব্যাবস্থা নেয়া হবে।