Amar Praner Bangladesh

প্রধানমন্ত্রীর সাবেক উপদেষ্টা খন্দকার আসাদুজ্জামানের মৃত্যুবার্ষিকী

 

 

আ: রশিদ তালুকদার, টাঙ্গাইল প্রতিনিধি :

 

প্রধানমন্ত্রীর সাবেক উপদেষ্টা, মুজিবনগর সরকারের প্রথম অর্থসচিব, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, টাঙ্গাইল-২ (গোপালপুর-ভূঞাপুর) আসনের ৩ বারের সাবেক সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগের বর্ষীয়ান নেতা প্রয়াত খন্দকার আসাদুজ্জামানের ২য় মৃত্যুবার্ষিকী ও তার সহধর্মিণী বেগম কুলসুম জামানের মাগফেরাত কামনায় আলোচনা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

গত সোমবার (২৫ এপ্রিল ) বিকেলে তাঁর গ্রামের বাড়ি গোপালপুর উপজেলার নারুচী স্কুল এন্ড কলেজ মাঠে আলোচনা সভা, দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। আলোচনা সভার পূর্বে প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিবৃন্দ প্রয়াত খন্দকার আসাদুজ্জামান ও তার সহধর্মিণী কুলসুম জামানের সমাধি জিয়ারত করেন।

হেমনগর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. মাহমুদুন নবী রঞ্জুর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষিমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. মো. আব্দুর রাজ্জাক। বিশেষ অতিথি ছিলেন টাঙ্গাইলের জেলা প্রশাসক ড. মো. আতাউল গনি।

জেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক খন্দকার আশরাফুজ্জামান স্মৃতির সঞ্চালনায় বক্তব্য রাখেন, স্থানীয় সাংসদ ছোট মনির, খন্দকার আসাদুজ্জামানের কন্যা টাঙ্গাইল সংরক্ষিত মহিলা আসনের এমপি অপরাজিতা হক, ৭১ টিভির ব্যবস্থাপনা পরিচালক মোজাম্মেল হক বাবু, খন্দকার আসাদুজ্জামানের ছেলে ঢাকা ক্লাবের সভাপতি খন্দকার মশিউজ্জামান রোমেল, টাঙ্গাইল পৌরসভার মেয়র সিরাজুল হক আলমগীর, গোপালপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ইউনুস ইসলাম তালুকদার ঠান্ডু, ভূঞাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোছা. নার্গিস বেগম, গোপালপুর পৌরসভার মেয়র রকিবুল হক ছানা, ভূঞাপুর পৌরসভার মেয়র মাসুদুল হক মাসুদ, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আলমগীর খান মেনু প্রমুখ।

এছাড়াও অনুষ্ঠানে টাঙ্গাইল পুলিশ সুপার, গোপালপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা, গোপালপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার, ভূঞাপুর ও গোপালপুর থানার অফিসার ইনচার্জ, আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ, সাংবাদিক, পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দসহ সমাজের সর্বস্তরের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, খন্দকার আসাদুজ্জামান টাঙ্গাইল-২ আসন থেকে ১৯৯৬ সালে সপ্তম, ২০০৮ সালের নবম এবং ২০১৪ সালে দশম জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় মনোনয়নে সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি ১৯৩৫ সালেন ২২ অক্টোবর জন্মগ্রহণ করেন এবং ২০২০ সালের ২৫ এপ্রিল মৃত্যুবরণ করেন।