Amar Praner Bangladesh

প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে আজ নারীরা অনেক ক্ষেত্রে এগিয়ে যাচ্ছেন: সারমিন সালাম

 

 

আব্দুর রাজ্জাক/মোঃ ইউসুফ শেখঃ

 

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীদের স্বাবলম্বী করার জন‍্য বিভিন্ন পদক্ষেপ গ্রহন করেছেন।
বিশেষ করে গ্রামের নারীদের স্বাবলম্বী করার জন্য হাতের কাজ, পশুপালন বিভিন্ন সময়ে অসহায় দরিদ্র মহিলাদের সহজ শর্তে স্বল্প সুদে ঋণ দেওয়া হচ্ছে।

প্রধানমন্ত্রীর সফলতা কে কাজে লাগিয়ে সকল ক্ষেত্রে নারীরা এগিয়ে যাচ্ছে।

তিনি আরো বলেন, আগের মত এখন আর কোন পরিবার শুধু একজন ছেলের ইনকাম এর উপর নির্ভর করে বসে থাকেনা । পরিবারের ছেলে মেয়ে উভয়ের মধ্যেই আয় করে পরিবারের অর্থের যোগান দেওয়ার প্রবল আগ্রহ লক্ষ করা যায়।
এমন অনেক নারী আছেন, যারা পরিবারের সহায়-সম্বল আঁকড়ে ধরতে নিজেরা উপার্জন করছেন।

প্রধানমন্ত্রীর পদক্ষেপকে কাজে লাগিয়ে রূপসা তেরখাদা দিঘলিয়ায় তিন উপজেলায় নারীদের স্বাবলম্বী করার জন্য আমরা কাজ করে যাচ্ছি।

সালাম মূশের্দী সেবা সংঘের আয়োজনে
শুক্রবার ২৯ এপ্রিল বিকাল ৪ টায় রূপসার নৈহাটি ইউনিয়নের সারমিন সালাম রিটার্ড হোমে বঙ্গমাতা টেইলার্স এর শুভ উদ্বোধন, সেলাই মেশিন কাপড় ও বই বিতরণ অনুষ্টান জুম কনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন।

অনুষ্টানে বিশেষ অতিথির বক্তৃতা করেন উপজেলা পরিষদ চেয়ারম‍্যান কামাল উদ্দিন বাদশা, জেলা আওয়ামী লীগের সদস্য অধ্যক্ষ ফ ম আব্দুস সালাম, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক যুগ্ম আহ্বায়ক মোঃ মোতালেব হোসেন।

ইউপি সদস‍্য আলমগীর হোসেন শ্রাবণের সভাপতিত্বে বক্তৃতা করেন
উপজেলা আওয়ামীগের দপ্তর সম্পাদক আকতার ফারুক, এমপির প্রধান সমন্বয়কারী যুবলীগ নেতা নোমান ওসমানী রিচি, সালাম মুর্শেদী সেবা সংঘের টিম লিডার যুবলীগ নেতা সামসুল আলম বাবু, জেলা স্বেচ্ছাসেবকলীগ নেতা মো: মঈনউদ্দীন, ইউনিয়ন যুবলীগের আহবায়ক বাদশা মিয়া, ইউপি সদস‍্য আ:রাজ্জাক শেখ,কামরুজ্জামান সোহেল, শেখ,মাসুম, যুবনেতা হায়দার আলী, উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক শেখ রিয়াজ, শরিফুল ইসলাম হিমেল প্রমূখ।