প্রয়োজনে অক্সিজেন সিলিন্ডার নিয়ে হাজির হবে রেড ক্রিসেন্ট স্বেচ্ছাসেবক

 

ডেস্ক নিউজ:

 

করোনা ভাইরাস পরিস্থিতিতে কোভিড পজিটিভ ও নন কোভিডসহ জনসাধারণের পাশে অক্সিজেন সেবা নিয়ে দাড়িয়েছে রেড ক্রিসেন্ট চট্টগ্রাম। ফোন করলেই অক্সিজেন সিলিন্ডার নিয়ে হাজির হবে রেড ক্রিসেন্ট চট্টগ্রামের দক্ষ ও প্রশিক্ষিত যুব স্বেচ্ছাসেবকরা।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চট্টগ্রাম জেলা ও সিটি ইউনিটের সার্বিক তত্ত্বাবধাণে যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রামের বাস্তবায়নে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ম্যানেজিং বোর্ড সদস্য ও চট্টগ্রাম জেলা ইউনিটের ভাইস চেয়ারম্যান ডাঃ শেখ শফিউল আজম ও চট্টগ্রাম সিটি ইউনিটের ভাইস চেয়ারম্যান এম. এ. ছালাম  এর দক্ষ দিক নির্দেশনায় বিনামূল্যে জরুরী অক্সিজেন সেবা কার্যক্রম পরিচালিত হচ্ছে।

তার অংশ হিসেবে আজ ৭ জুলাই আন্দরকিল্লাস্থ যুব রেড ক্রিসেন্ট কার্যালয়ে সেবা কার্যক্রমের স্বেচ্ছাসেবকদের দক্ষতার বৃদ্ধির জন্য সমন্বয় সভা যুব রেড ক্রিসেন্ট, চট্টগ্রামের যুব প্রধান মোঃ ইসমাইল হক চৌধুরী ফয়সালের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

সভায় উপস্থিত ছিলেন সিটির ইউনিট লেভেল অফিসার মুহাম্মদ ইয়াহইয়া বখতিয়ার, যুব রেড ক্রিসেন্ট, চট্টগ্রামের যুব উপ প্রধান-২ মোঃ মঈনুল ইসলাম, দপ্তর বিভাগীয় প্রধান আ.ন.ম তামজীদ, প্রচার ও প্রকাশনা বিভাগীয় প্রধান কৃষ্ণ দাশ, কার্যকরী পর্ষদ সদস্যবৃন্দ। কোভিড ১৯ চলাকালীন সময়ে অক্সিজেন সরবরাহ কাজে নিয়োজিত থাকবে যুব স্বেচ্ছাসেবকরা।

চট্টগ্রাম মহানগরীর যেকোনো এলাকা থেকে ০১৮৪৫৮০৮৩০৩ নম্বরে ফোন করলে তাৎক্ষণিকভাবে রোগীর বাসায় অক্সিজেন সিলিন্ডার পৌঁছে দেওয়ার জন্য কাজ করে যাচ্ছে।

এ ব্যাপারে যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রামের যুব প্রধান মোঃ ইসমাইল হক চৌধুরী ফয়সাল বলেন,  কোভিড-১৯ আক্রান্ত রোগীরাই নয়, বর্তমান অবস্থায় অন্যান্য অনেক রোগীরই এখন বাসায় অক্সিজেন সাপোর্ট প্রয়োজন হচ্ছে। সে সব রোগীদের তাৎক্ষণিকভাবে অক্সিজেন সেবা সেবা দিতে দিনরাত ২৪ ঘন্টা আমরা কাজ করছি