Amar Praner Bangladesh

ফকিরহাটে করোনা সহিষ্ণু গ্রাম গড়ার লক্ষে গাছের চারা রোপন

 

মেহেদি হাসান নয়ন, বাগেরহাট :

বাগেরহাটের ফকিরহাটে কোন গ্রামে এক ইঞ্চি জমিও ফেলে রাখা যাবেনা এই শ্লোগানকে সামনে তুলে ধরে করোনা সহিষ্ণু গাম গড়ার লক্ষ্যে বিভিন্ন প্রতিষ্ঠানে বিভিন্ন প্রজাতির গাছের চারা বিতরণ করা হয়। এসময় রাস্তার পাশে বিভিন্ন কালচারা, আমলকি ও আমড়া গাছের চারা রোপন করা হয়।

উপজেলার পাগলা-দেয়াপাড়া গ্রামবাসীর উদ্যোগে রোববার (২৮ আগষ্ট) বেলা ১১টায় প্রধান অতিথি হিসেবে গাছের চারা বিতরণ ও রোপন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান স্বপন দাশ। এদিন মোট ৭০০ বিভিন্ন প্রজাতির গাছের চারা ও ৫হাজার তালের বীজ বিতরণ ও রোপন করা হয়েছে।

ফকিরহাট সদর ইউনিয়নের আওয়ামী লীগের সভাপতি সমারেশ রায় চেীধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা মো. নাছরুল মিল্লাত, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক মল্লিক আবুল কালাম আজাদ সাহেব, দপ্তর সম্পাদক নির্মল দাশ, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক শেখ মনিরুল ইসলাম মনি, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক শেখ ইমরুল হাসান।

অনুষ্ঠান সঞ্চালনা করেন ইউনিয়ন আওয়ামী লীগের সাংঠনিক সম্পাদক অসিম কুমার দেবনাথ। এসময় আওয়ামী লীগ নেতা কিশোর দাশ, আবুল কালাম আজাদ সহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ উপস্থিত ছিলেন।