Amar Praner Bangladesh

ফটিকছড়িতে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত

সাইফুল ইসলাম

দিবসটি জাতীয় করণ করার পর প্রথমবারের মতো  ‘সাবধানে চালাবো গাড়ি, নিরাপদে ফিরবো বাড়ি’ এই প্রতিপাদ্য বিষয় সামনে রেখে   ফটিকছড়িতে জাতীয়ভাবে পালিত হয় নিরাপদ সড়ক দিবস।
২২ অক্টোবর রবিবার নিরাপদ সড়ক চাই (নিসচা) ফটিকছড়ি উপজেলা শাখার উদ্যেগে এ কর্মসূচি পালিত হয়।
কর্মসূচির মধ্যে ছিল বর্ণাঢ্য র্যালী ও আলোচনা সভা।
সকাল ১০ টায় ফটিকছড়ি সদর বাসস্ট্যাশন  মুক্তিযোদ্ধা চত্বর হতে আলোচনা সভা শেষে একটি র্যালী বের হয়ে প্রধান সড়ক গুলো প্রদক্ষিণ করে শেষ হয়।আলোচনা সভা ও র্যালী উদ্বোধন করেন এক্সিস লিভিং লিমিটেড এর চেয়ারম্যান হাবিবুল্লাহ বাহার।
নিরাপদ সড়ক চাই ফটিকছড়ি উপজেলা’র আহ্বায়ক ইঞ্জিনিয়ার মোঃ ইলিয়াছের সভাপতিত্বে নিরাপদ সড়ক চাই ফটিকছড়ি উপজেলা আহবায়ক কমিটির সদস্য মোঃকুরবান আলী রুকনের সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফটিকছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান এম. তৌহিদুল আলম বাবু। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফটিকছড়ি উপজেলার ভাইস চেয়ারম্যান জেবুন নাহার মুক্তা, ফটিকছড়ি প্রেসক্লাবের সভাপতি সৈয়দ জাহেদুল্লাহ কুরাইশী, ফটিকছড়ি যাত্রী কল্যাণ সমিতির সভাপতি,মোঃ আবছার উদ্দিন চৌধুরী, মোঃসুজা উদ্দিন চৌধুরী, মোঃ ইয়াকুব সিফাত,মোঃবেলাল উদ্দিন, শাহ মাসুম,মুহাম্মদ নাছির উদ্দীন,
মোঃসাইফুল ইসলাম প্রমুখ।
প্রধান অতিথি ও সভাপতি তাদের বক্তব্যে বলেন, সড়ক দুর্ঘটনা প্রতিনিয়ত যে হারে বেড়ে চলেছে তাতে জনসচেতনতা ব্যতিত তা প্রতিরোধ করা অসম্ভব। জনসংখ্যা বাড়ছে যানবাহন বাড়ছে সে অনুপাতে রাস্তার পরিধি বাড়ছে না এ অবস্থায় দূর্ঘটনা প্রতিরোধে দরকার সকলের সম্মিলিত প্রয়াস ও জনসচেতনতা।এসময় বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক ও প্রশাসনিক বিভিন্ন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।