সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ১১:২১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
গাজীপুরে ১২ পিস প্যাকেটের কেক খেয়ে ২ বোনের মৃত্যু ‘সাফ অ-২০ ওমেন্স চ্যাম্পিয়নশীপ ২০২৩’-এর খেলা, ‘সহকারী টিম লিডার’ এর দায়িত্বে আবারো নুরুল ইসলাম জেলা আইনজীবী সমিতির নির্বাচনে মমতাজুল হক সভাপতি ও অক্ষয় কুমার সাধারণ সম্পাদক নির্বাচিত চুয়াডাঙ্গায় ভালাইপুরের শাজান সজীবের বিরুদ্ধে জমি দখলের পায়তারা নড়াইলের মধুমতী নদীতে নিখোঁজ হওয়ার ৩দিন পর যুবকের লাশ উদ্ধার দেশ ও জাতির স্বার্থে ঐক্যের বিকল্প নেই : হাসান সরকার সাতক্ষীরায় অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারী কল্যাণ সমিতির বার্ষিক সাধারণ সভা টাঙ্গাইলে সেচের মূল্য টাকায় পরিশোধের দাবিতে কৃষকদের মানববন্ধন সৌদি আরবে এক সপ্তাহে বাংলাদেশিসহ ১৬,৩০১ জন অবৈধ প্রবাসী গ্রেফতার প্রভাবশালীদের ছত্রছায়ায় লাইনম্যান বেপরোয়া প্রশাসনের নিরব ভূমিকা

ফটিকছড়িতে নুর মেধাবৃত্তি পরীক্ষা সম্পন্ন

Reporter Name
  • Update Time : রবিবার, ২৪ ডিসেম্বর, ২০১৭
  • ২৪ Time View
ফটিকছড়ি প্রতিনিধি)
অত্যন্ত সুষ্ঠু, নিরিবিলি ও মনোরম পরিবেশে ৫ম বারের মতো ফটিকছড়ি নুর একাডেমী কর্তৃক আয়োজিত মেধাবৃত্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। আজ ২৩ ডিসেম্বর ঐতিহ্যবাহী ফটিকছড়ি বালিকা পাইলট উচ্চ বিদ্যালয়ে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠাের প্রায় ২০০ জনের অধিক শিক্ষার্থীর উপস্থিতিতে এই বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।শ্রেণিভিত্তিক প্রশ্নের ধারাবাহিকতা বজায় রেখে সকাল ১০:৩০ মিনিটে পরীক্ষা আরম্ভ হলে প্রায় দুঘণ্টা এই পরীক্ষা চলে।সুদক্ষ ও অভিজ্ঞ পর্যবেক্ষকরা পরীক্ষা চলাকালীন মুহুর্তে পরীক্ষার কক্ষ নিয়ন্ত্রণ করে।নুর একাডেমী প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা পরিচালক ও সংবাদকর্মী এইচ.এম. সাইফুদ্দীনের উপস্থিতিতে পরীক্ষা নিয়ন্ত্রক হিসেবে দায়িত্ব পালন করেন মাস্টার মুসলিম উদ্দীন এবং কেন্দ্র সচিব হিসেবে দায়িত্ব পালন করেন আজিজ উল্লাহ।এসময় উপস্থিত ছিলেন সহ পরিচালক এম সাজ্জাদ হোসেন, এম আব্দুল্লাহ আল মামুন, শিক্ষা সচিব এস এম রাকিব,কার্যকরি সদস্য ইরফান উদ্দীন, একরাম,মোঃ আব্বাস, আফাজ, রায়হান, ইমাম উদ্দীন।
পরীক্ষা চলাকালীন কেন্দ্র পরিদর্শনে আসেন ফটিকছড়ি কলেজের অধ্যাপক প্রফেসর এন এম রহমত উল্লাহ, নুর মেধাবৃত্তি বোর্ড-২০১৭ এর সম্মানিত উপদেষ্টা, বিশিষ্ট লেখক ও ইসলামী গবেষক মাওলানা দৌলত আলী খান, কে এম হাবিব মুক্তার,বায়তুল হিকমাহ্ চেয়ারম্যান  মাওলানা মুফতি ওমর সাইদ, মাওলানা ডাঃ আবু তাহের মোহাম্মদ মাসুম, সুপার মাওলানা রশিদ আহমদ শাহীন, মোঃ নুরুল ইসলাম জুয়েল, ছাত্রনেতা মুরশেদ হাজারী, একরাম, মামুন, সংবাদকর্মী এম হোসাইন,এম আরমান, ওমর ফারুক প্রমুখ।পরীক্ষার বিভিন্ন বিষয় সম্পর্কে জানতে চাইলে কেন্দ্র সচিব আজিজ উল্লাহ বলেন, কেন্দ্রের ৪টি কক্ষে পরীক্ষার্থীরা খুব উৎফুল্ল মনে পরীক্ষা দিচ্ছে।মনোরম ও শান্ত পরিবেশে প্রায় ২০০ জনের অধিক শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করেছে। নুর একাডেমীর প্রতিষ্ঠাতা-পরিচালক সাংবাদিক  এইচ এম সাইফুদ্দীন বলেন, বিগত পাঁচ বছর ধরে আমরা এই বৃত্তির আয়োজন করে আসছি।শিক্ষার্থীর মেধা বিকাশ ও সুপ্ত প্রতিভা জাগরণের লক্ষ্যে আমরা এই ধরনের আয়োজনে সর্বদা সচেষ্ট। এই ধরবের আয়োজনের ফলে শিক্ষার্থীরা পাঠ্য বিষয়ের পাশাপাশি ব্যবহারিক জ্ঞান অর্জনে এগিয়ে আসবে। যা শিক্ষা জীবনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। আগামীতে আরো বৃহৎ পরিসরে এই বৃত্তি আয়োজন করার জন্য আমরা কাজ করে যাচ্ছি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category