Amar Praner Bangladesh

বগুড়ায় দিনমজুরের সম্পত্তি দখল, জোরপূর্বক গাছ কর্তন

বগুড়া প্রতিনিধি: বগুড়ার নন্দীগ্রামে এক দিনমজুরের সম্পত্তি দখলের অভিযোগে মামলা দায়েরের পর জোরপূর্বক গাছ কর্তন করা হয়েছে। উপজেলার থালতামাঝগ্রাম ইউনিয়নের গোপালপুর গ্রামে রোববার বেলা ১১ টার দিকে এঘটনা ঘটে।
এরআগে ওই গ্রামের মৃত মাধাই চন্দ্র বর্মনের ছেলে দিনমজুর সুকুমার চন্দ্র বর্মন বাদী হয়ে সম্পত্তি জোরপূর্বক দখলের অভিযোগে গত ২৭ আগষ্ট একই গ্রামের নিত্য চন্দ্র, প্রফুল্য চন্দ্র, অভিলাশ চন্দ্র, রমেন চন্দ্র ও বকুল চন্দ্র বর্মনের বিরুদ্ধে বগুড়ার অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালতে (মামলা নং ৩৮৮ পি/১৭-নন্দী, ধারা ১৪৪/১৪৫) দায়ের করেন। দিনমজুর সুকুমার চন্দ্রের গোপালপুর মৌজাস’ জেএল- ৭৪, সিএস ২৮২, এমআরআর ৩৬২, সাবেক দাগ ১১৩২, হাল দাগ ৩৬৯৩, পুকুর ও পুকুর পাড় দখল করেছে অভিযুক্তরা মর্মে মামলা দায়ের করেন। বিজ্ঞ আদালতে মামলা চলমান রয়েছে।
একপর্যায়ে রোববার পুকুর পাড় থেকে সুকুমারের রোপন করা আমগাছ, ইউক্যালিপটাসসহ বিভিন্ন জাতের গাছ কর্তন করে নিয়ে গেছে মামলার আসামীরা।
দিনমজুর সুকুমার চন্দ্র বলেন, আমি গরীব মানুষ। আসামীরা জোর করে সম্পত্তি দখল করলে আমি আদালতে মামলা করেছি। তারপরেও আসামীরা জোর করে গাছগুলো কেটে নিল। আমি এর বিচার চাই।