Amar Praner Bangladesh

বঙ্গবন্ধুর উজ্জ্বল বার্তা বহন করে জামিল হাসান দূর্জয়

 

প্রাণের বাংলাদেশ ডেস্ক :

 

‘মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য’ এই শ্লোগানকে সামনে রেখে বঙ্গবন্ধুর দেখানো পথে সফল মন্ত্রী আওয়ামীলীগের প্রবীণ নেতা মরহুম রহমত আলীর সন্তান ও গাজীপুর জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জামিল হাসান দূর্জয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের সোপানে কাজ করে যাচ্ছেন একাগ্রচিত্তে।

জনসেবার কারণে সাধারণ মানুষের কাছে তিনি অত্যন্ত আস্থাভাজন ব্যক্তি হিসেবে অল্প সময়ে সু-পরিচিতি লাভ করেছেন এবং একজন উদীয়মান তরুণ সমাজসেবক হিসেবে তিনি নিজেকে ব্যস্ত রেখেছেন সাধারণ মানুষের সেবায়। তার কর্মকান্ড, কথাবার্তা, চলন-বলন, সাধারণ মানুষের সাথে সহজেই আন্তরিকতার সম্পর্ক স্থাপন সবকিছুই বঙ্গবন্ধুর চরিত্রের স্বরূপের মতো ফুটে উঠে জামিল হাসান দূর্জয়ের চরিত্রে। তার ন্যায় পরায়ণতা এবং নিষ্ঠা সকলকে করেছে মুগ্ধ। করোনার মহামারীর মধ্যে তিনি তাঁর সাধ্য অনুযায়ী সাধারণ মানুষের পাশে থেকে বিভিন্ন ধরনের সাহায্য সহযোগিতা করেছেন। তিনি নিজেকে মানুষের সেবায় উৎসর্গ করে দিতে চান। তিনি অসহায় মানুষের বিপদে আপদে এগিয়ে আসেন।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের সোপানে জামিল হাসান দূর্জয় কাজ করে যাচ্ছেন সৎ, নিষ্ঠা ও আদর্শের মধ্য দিয়ে। তিনি সবসময় বলেন, মানুষ সারাজীবন বেঁচে থাকবে না। আমাদের এমন কিছু কাজ করে যেতে হবে যাতে করে আগামী ভবিষ্যৎ আমাদের কাছ থেকে ভাল কিছু আদর্শ গ্রহণ করতে পারে। যেমনটা আমরা পেয়েছি বঙ্গবন্ধুর কাছ থেকে।