মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:১৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
শ্রমিক লীগের ৫৩ নং ওয়ার্ডের সভাপতি রুবেলকে হত্যার চেষ্টা : থানায় অভিযোগ অস্ত্রধারী নুর আলম নূরুকে গ্রেফতারের জন্য মানববন্ধন হলেও নূরু অধরা : প্রশাসন নিরব তিন দিনের সফরে ঢাকায় বেলজিয়ামের রানি ভূমিকম্প: তুরস্কে ও সিরিয়ায় নিহত ৫ শতাধিক উত্তরা বিজিবি মার্কেট এখন আর ডালভাত কর্মসূচিতে নেই মন্দিরে মূর্তির পায়ে এ্যাড. রফিকুল ইসলাম ও তার স্ত্রী’র সেজদা প্রতিবাদে নির্যাতন ও মামলার শিকার মোঃ জলিল রৌমারীতে অটোবাইক শ্রমিক কল্যাণ সোসাইটির অফিস উদ্বোধন যুবলীগ নেতাদের ছত্রছায়ায় কল্যাণপুরে আবাসিক হোটেলে রমরমা দেহব্যবসা তিতাসের অসাধু কর্মকর্তাদের আতাতে লাইন কাটার নামে প্রতিনিয়ত গ্রাহকদের সাথে ব্ল্যাকমেইলিং করছে প্রতারক চক্র রাজধানীর উত্তরখান থেকে ড্যান্ডি পার্টির ১৬ সদস্য গ্রেপ্তার

বঙ্গবন্ধুর সহচর উত্তর বঙ্গের প্রখ্যাত সাংবাদিক আমান উল্লাহ খান চিরনিদ্রায় শায়িত

Reporter Name
  • Update Time : শনিবার, ১৭ মার্চ, ২০১৮
  • ৩৩ Time View

এজেড হীরা, বগুড়া প্রতিনিধি: বগুড়ার শেরপুর উপজেলায় পারিবারিক কবরস্থানে বাবা-মার কবরের পাশে চিরনিদ্রায় শায়িত করা হয়েছে মুক্তিযুদ্ধের সংগঠক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের সহচর বগুড়া-৫ আসনের সাবেক সংসদ সদস্য প্রবীণ রাজনীতিবিদ ও উত্তর বঙ্গের প্রখ্যাত সাংবাদিক আমান উল্লাহ খানকে ।
শুক্রবার (১৬ মার্চ) বেলা ১২টার দিকে উপজেলার জয়লা জুয়ান ডিগ্রি কলেজ মাঠে ৪র্থ জানাজা নামাজ শেষে জয়লা জুয়ান গ্রামের তার পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়। এর আগে সকাল সাড়ে ১০টায় শেরপুর শহীদিয়া আলিয়া মাদরাসা মাঠে মরহুমের তৃতীয় জানাজা নামাজ অনুষ্ঠিত হয়।
প্রবীন এ সাংবাদিকের জানাজা নামাজ পূর্ব তার কর্মময় জীবনের উপর সংক্ষিপ্ত আলোচনা সভায় অংশ নেন- বগুড়া-৫ (শেরপুর-ধুনট) আসনের সংসদ সদস্য হাবিবর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মজিবর রহমান মজনু, যুগ্ম-সম্পাদক রাগেবুল হাসান রিপু, বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য কেএম মাহবুবার রহমান হারেজ, শেরপুর পৌরসভার মেয়র আব্দুস সাত্তার, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) লিটন সরকার, মরহুমের ভাই দৈনিক ইত্তেফাকের সাবেক চিফ রিপোর্টার আকরাম হোসেন খান, মেজর (অব.) জাফর উল্লাহ খান, উপজেলা আওয়ামী লীগ নেতা আহসান হাবিব আম্বিয়া, শাহজামাল সিরাজী প্রমুখ।
গত ১০ মার্চ (শনিবার) গুরুত্ব অসুস্থ অবস্থায় শজিমেকে ভর্তি হন তিনি। শজিমেকের নিউরো মেডিসিন বিভাগে তাকে চিকিৎসা দেওয়া হচ্ছিলো। তিনি কিডনি, হার্টসহ নানা ধরনের জটিল রোগে ভুগছিলেন। সেখানে গত ১৫ মার্চ বেলা সাড়ে ১১টার দিকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান প্রবীণ রাজনীতিবিদ আমান উল্লাহ খান। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭৮ বছর।
আমান উল্লাহ খান ১৯৪১ সালে শেরপুর উপজেলার জয়লা জুয়ান গ্রামে জন্ম গ্রহণ করেন। তিনি ১৯৬৯ থেকে ১৯৭৪ সাল পর্যন্ত বগুড়া প্রেসক্লাবের সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। ১৯৬৮ সালে আমান উল্লাহ খান স্বাধীনতার পরবর্তী বগুডা থেকে দেশের প্রথম আঞ্চলিক দৈনিক বাংলাদেশ পত্রিকা প্রকাশ করে সম্পাদকের দায়িত্ব পালন করে আসছিলেন। তিনি দীর্ঘদিন দৈনিক ইত্তেফাকের বগুড়ার সংবাদদাতা ছিলেন। তিনি ১৯৭৩ সালে বগুড়া-৫ (শেরপুর-ধুনট) আসনের সংসদ সদস্য ছিলেন।
এদিকে বর্ষীয়ান এই নেতার মৃত্যুতে বিভিন্ন মহল শোক ও সমবেদনা জানিয়েছেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

এই সাইটের কোন লেখা কপি পেস্ট করা আইনত দন্ডনীয়