Amar Praner Bangladesh

বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক পাচ্ছে কুমিল্লার জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান

 

 

মোঃ আবদুল আউয়াল সরকার, কুমিল্লা জেলা প্রতিনিধিঃ

 

বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক ২০২২ এর জন্য দলগতভাবে চূড়ান্তভাবে মনোনীত হয়েছেন কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান। বিজ্ঞান ও প্রযুক্তিগত ক্যাটাগরিতে তিনি এ পদক পাচ্ছেন।

মঙ্গলবার সকালে বিষয়টি নিশ্চিত করেছেন অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক) শাহাদাৎ হোসেন। তিনি জানান, সোমবার বিকেলে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কে এম আলী আজম স্বাক্ষরিত একটি চিঠি পাই। সেখানে এ তথ্য জানানো হয়।
আগামী ২৩ জুলাই বেলা ১১ টায় ঢাকায় ওসমানী স্মৃতি মিলনায়তনে জাতীয় পাবলিক সার্ভিস দিবস উদযাপন ও জনপ্রশাসন পদক ২০২২ পদক প্রদান করা হবে। সে অনুষ্ঠানে ভার্চুয়ালি প্রধান অতিথি থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সারাদেশে প্রথমবারের রোবটিকস স্কুল প্রতিষ্ঠা করেন কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান। পাশাপাশি পুরো জেলায় ১০৮ টি রোবটিকস ও প্রোগ্রামিং ক্লাব রয়েছে।

রোবটিকস ও প্রোগ্রামিং এর এই কাজগুলোতে জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসানের নেতৃত্বে একটি টিম কাজ করেছে। টিমের অন্য সদস্যরা হলেন অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক) মোহাম্মদ শাহাদাত হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক ( শিক্ষা ও আইসিটি) নাজমা আশরাফি, সহকারী কমিশনার নাসরিন সুলতানা নিপা ও ফাহিমা বিনতে আখতার।

পদকের জন্য চূড়ান্ত মনোনীত হওয়ার পর জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান তার অনুভূতি জানান। তিনি বলেন, আমি চতুর্থ শিল্প বিপ্লবকে লক্ষ্য রেখে কুমিল্লার স্কুল কলেজ পড়ুয়া শিক্ষার্থীদের জন্য রোবটিকস ও প্রোগ্রামিংয়ের উদ্যোগ নেই। কারণ আগামীদিনগুলোতে এগিয়ে যাওয়ার প্রতিযোগিতা হবে প্রযুক্তির মাধ্যমে। তাই বর্তমান প্রজন্ম যেন এখন থেকেই নিজেদের প্রতিযোগিতাময় বিশ্বের জন্য প্রস্তুত করতে পারে সে লক্ষ্যেই রোবটিকস ও প্রোগ্রামিংয়ে উদ্বুদ্ধ করি। তাতে অভূতপূর্ব সাড়াও পেয়েছি।

পদকের বিষয়ে জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান বলেন, কাজের স্বীকৃতি পেলে উৎসাহ জাগে। আমি এই জন্য কুমিল্লাবাসীর প্রতি কৃতজ্ঞ। ধন্যবাদ জানাই আমার টিমকে। যারা এ কাজে আমাকে সব সময় সর্বাত্মক সহযোগিতা করেছে।