Amar Praner Bangladesh

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশের উন্নয়নের জন্য আমৃত্যু কাজ করে গেছেন : সালাম মূর্শেদী এমপি

 

 

মোল্লা জাহাঙ্গীর আলম, রুপসা প্রতিনিধি :

 

খুলনা-৪ আসনের মাননীয় সংসদ সদস্য এমপি আব্দুস সালাম মূর্শেদী বলেছেন,স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন বাঙ্গালী জাতির পথ প্রদর্শক। বঙ্গবন্ধু মুজিব তার জীবনের সর্বস্ব বিলিয়ে দিয়ে এদেশের শান্তিকামী মানুষের মুক্তি ও দেশের উন্নয়নের জন্য আমৃত্যু কাজ করে গেছেন।

বঙ্গবন্ধু বাংলার মানুষকে মুক্তির পথ দেখিয়েছিলেন। শোষিত বঞ্চিত মানুষের অধিকার আদায়ে তিনি ছিলেন দুঢ় প্রতিজ্ঞ। ৭১ সালে মহান স্বাধীনতা যুদ্ধে পরাজিত শক্রদের ঘৃণ্য ষড়যন্ত্রের ফলে কিছু বিপদগামী নরপিচাশ জাতির পিতাকে স্বপরিবারে নৃশংসভাবে হত্যা করে, যা বাঙ্গালী জাতির সবচেয়ে কলঙ্ক জনক অধ্যায়।

তিনি বলেন, বঙ্গবন্ধু বাংলার জনগণকে যে স্বপ্ন দেখিয়েছিলেন তা সম্পূর্ণ বাস্তবে রূপ দিতে না পারলেও তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে সকল প্রতিকুলতাকে জয় করে বিশ্ব সভায় একটি উন্নয়নশীল, মর্যাদাশীল জাতি ও রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে বাংলাদেশ।

তিনি বলেন, প্রজন্ম থেকে প্রজন্মের কাছে শেখ মুজিবুর রহমানের অবিনাশী চেতনা ও আদর্শ চির প্রবাহমান থাকবে। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল। তিনি জাতির পিতার অসমাপ্ত কাজ সমাপ্ত করতে এবং বাংলাদেশের সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী ও বেগবান করতে নেতাকর্মীদের আরও উজ্জীবীত হওয়ার আহবান জানান।

সংসদ সদস্য আব্দুস সালাম মূর্শেদী সোমবার ২২ আগস্ট ২০২২ এর বিকেল ৪টায় উপজেলা পরিষদের অডিটরিয়ামে উপজেলা ছাত্রলীগ আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারবর্গসহ সকল শহীদদের স্মরণে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতাকালে একথা বলেন।

উপজেলা ছাত্রলীগের সভাপতি শেখ হোসাইন আহমেদের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শেখ আনারুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠিত সভায় প্রধান বক্তা হিসেবে বক্তৃতা করেন এবং উপস্থিত ছিলেন জেলা ছাত্রলীগের সভাপতি পারভেজ হাওলাদার।

বিশেষ অতিথির বক্তৃতা করেন জেলা আওয়ামীলীগ নেতা অধ্যক্ষ ফ ম আব্দুস সালাম, উপজেলা পরিষদের ভাইসচেয়ারম্যান মোঃ শারাফাত হোসেন মুক্তি, মহিলা ভাইসচেয়ারম্যান নাজমা খান, জেলা আওয়ামীলীগ নেতা মোঃ জাহাঙ্গীর হোসেন মুকুল, জেলা স্বেচ্ছসেবকলীগ নেতা মোঃ মোতালেব হোসেন, এস এম হাবিব,

জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইমরান হোসাইন, জেলা ছাত্রলীগ নেতা জেড এম আতিক, আসাদুজ্জামান আসাদ, আওয়ামীলীগ নেতা শেখ রাজা মিয়া, নোমান ওসমানি রিচি, সামছুল আলম বাবু, মঈন শেখ, মেহেদী হাসান আকিব, মোঃ আরিফুজ্জামান।

এর আগে রেইন ওয়াটার হার্ভেস্টিং বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন। তিনি সকাল ১১টায় উপজেলার জয়সেনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবনের উদ্বোধন করেন।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ আসাদুজ্জামান, উপজেলা পরিষদের ভাইসচেয়ারম্যান মোঃ শারাফাত হোসেন মুক্তি, মহিলা ভাইসচেয়ারম্যান নাজমা খান, থানার ওসি তদন্ত দেবাশীষ দাস. উপজেলা প্রকৌশলী শেখ ওয়ালিদ ইবনে হাসান, অবঃ কাস্টম্স সহকারী কমিশনার মোঃ সাবু মোল্যা, জনস্বাস্থ্য উপ-সহকারী প্রকৌশলী প্রজিত সরকার। এছাড়া অনান্য অফিসার ও জনপ্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।