Amar Praner Bangladesh

বঙ্গোপসাগরে ডুবলো কয়লার জাহাজ, ১১ ক্রু নিখোঁজ

 

 

নিজস্ব প্রতিবেদকঃ

 

নোয়াখালীর ভাসানচর উপকূলে বঙ্গোপসাগরে কয়লাবোঝাই সজল তন্ময়-২ নামে একটি লাইটার জাহাজ ডুবে গেছে। নিখোঁজ রয়েছেন ১১ জন নাবিক-ক্রু। শনিবার (১৬ এপ্রিল) ভোরে এই ঘটনা ঘটে।

দুপুর ২টায় ভাসানচর কোস্টগার্ডের সিনিয়র ওয়ারেন্ট অফিসার আব্দুল মোমিন জানান, ‘ভাসানচর থেকে ১২ নটিক্যাল মাইল দূরে গাঙ্গুয়ার চর থেকে পাঁচ কিলোমিটার দক্ষিণে সাঙ্গুর কাছাকাছি জাহাজডুবির ঘটনা ঘটে। এটা নোয়াখালীর হাতিয়া ও চট্টগ্রামের সন্দ্বীপ এলাকার মধ্যে পড়ে।’

তিনি আরও জানান, ‘সকাল সাড়ে ৯টায় খবর পেয়ে ঘটনাস্থলে অভিযানে রয়েছি। জাহাজে থাকা নিখোঁজদের উদ্ধারে নৌবাহিনীর একটি জাহাজ কাজ শুরু করেছে। এছাড়া কোস্টগার্ডের একটি জাহাজও ঘটনাস্থলের কাছাকাছি পৌঁছেছে। বাতাসের তীব্রতা থাকায় অতিরিক্ত রুলিংয়ের কারণে উদ্ধার কাজে বিঘ্ন ঘটছে।’

প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, ভোরের দিকে জাহাজটি ডুবে গেছে। এখন পর্যন্ত নিখোঁজ কাউকে উদ্ধার করা যায়নি। ডুবে যাওয়া জাহাজেরও সন্ধান মেলেনি বলে জানান আব্দুল মোমিন।

এদিকে কোস্টগার্ড পূর্ব জোনের জোনাল কমান্ডার ক্যাপ্টেন কাজী শাহ আলম জানান, ডুবে যাওয়া জাহাজ ও নাবিক-ক্রুদের উদ্ধারে কাজ করছে নৌবাহিনী ও কোস্টগার্ড।